Covid-19: মৃত্যু সংখ্যা ফের ৪ হাজারের গন্ডি ছাড়ালো, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ ৩.৬২ লাখ
রেড ভলান্টিয়ারসদের উদ্যোগছবি সংগৃহীত

Covid-19: মৃত্যু সংখ্যা ফের ৪ হাজারের গন্ডি ছাড়ালো, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ ৩.৬২ লাখ

২৪ ঘন্টায় মহারাষ্ট্রেই প্রায় হাজার জনের প্রাণ কাড়লো এই মারণ ভাইরাস। তবে গতকালের তুলনায় সংক্রমণের সংখ‍্যা কমেছে দেশে। পাশাপাশি কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩.৬২ লক্ষ রোগী।

গতকাল চার হাজারের নীচে নেমেছিল দেশে করোনায় মৃত্যু সংখ‍্যা। আজ ফের তা চার হাজারের গন্ডি ছাড়ালো। ২৪ ঘন্টায় মহারাষ্ট্রেই প্রায় হাজার জনের প্রাণ কাড়লো এই মারণ ভাইরাস। তবে গতকালের তুলনায় সংক্রমণের সংখ‍্যা কমেছে দেশে। পাশাপাশি কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩.৬২ লক্ষ রোগী।

রবিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ১১ হাজার ১৭০ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ৩.২৬ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৪৬ লক্ষ ৮৪ হাজার ০৭৭। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪ হাজার ৭৭ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৮৯০। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭০ হাজার ২৮৪ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩৬ লক্ষ ১৮ হাজার ৪৫৮, যা গতকালের তুলনায় ৫৫ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৩.৬২ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ৭ লক্ষ ৯৫ হাজার ৩৩৫।

দৈনিক সংক্রমণের হিসেবে মহারাষ্ট্রকে ছাড়িয়ে প্রথম স্থানে উঠে এসেছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৬.০৫ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

এরপর রয়েছে মহারাষ্ট্র। শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা লাগামহীন। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৬০ জনের। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৪.৯৬ লক্ষ, যা গতকালের তুলনায় ২৫ হাজার কম। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮০ হাজার ৫১২ জনের।

তামিলনাড়ুতেও দৈনিক সংক্রমণ বাড়ছে হু-হু করে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৩৩,৬৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩০৩ জনের। আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে তামিলনাড়ুতে।

কেরলে শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৪.৪৫ লক্ষ। রাজ‍্যে আগামী ২৩ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, রাজস্থান এবং ওড়িশা - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in