COVID-19: মৃত্যুমিছিল অব‍্যাহত, দেশে একদিনে মৃত ৪,২০৯, সামান্য কমলো দৈনিক সংক্রমণ

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৬০ লক্ষ ৩১ হাজার ৯৯১। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪,২০৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩,৮৭৪। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২,৯১,৩৩১ জনের।
COVID-19: মৃত্যুমিছিল অব‍্যাহত, দেশে একদিনে মৃত ৪,২০৯, সামান্য কমলো দৈনিক সংক্রমণ
ছবি প্রতীকী সংগৃহীত

চারদিন পর গতকাল করোনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যা ৪ হাজারের নিচে নেমেছিল দেশে। আজ ফের উদ্বেগ বাড়িয়ে তা ৪ হাজারের গন্ডি ছাড়ালো। তবে দৈনিক সংক্রমণ কমেছে সামান্য। ২৪ ঘন্টায় সুস্থও হয়েছেন সাড়ে তিন লক্ষাধিক রোগী। দেশে সুস্থতার হার ৮৭.২৫ শতাংশ।

শুক্রবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ৫৫১ জন, গতকাল এই সংখ্যাটা ছিল প্রায় ২.৭৬ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৬০ লক্ষ ৩১ হাজার ৯৯১। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪ হাজার ২০৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৮৭৪। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯১ হাজার ৩৩১ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৩০ লক্ষ ২৭ হাজার ৯২৫, যা গতকালের তুলনায় ১.০১ লক্ষ কম। একদিনে সুস্থ হয়েছেন ৩.৫৭ লক্ষ রোগী। মোট সুস্থ ২ কোটি ২৭ লক্ষ ১২ হাজার ৭৩৫।

শেষ ‌২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে তামিলনাড়ুতে। একদিনে সেখানে ৩৫ হাজার ৫৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৯৭ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ২.৬৩ লক্ষ। আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে এখানে।

এরপর রয়েছে কেরল। সেখানে শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৪৯১ জন এবং মৃত্যু হয়েছে ১২৮ জনের। করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.১৮ লক্ষ। রাজ‍্যে আগামী ২৩ মে পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে।

মহারাষ্ট্রে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা এখনও বেলাগাম। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৯১১ জন এবং মৃত্যু হয়েছে ৯৮৪ জনের। রাজ‍্যে এই মুহূর্তে সক্রিয় কেস ৩.৮৫ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৩৫৫ জনের।

এরপর রয়েছে কর্ণাটক। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৪৮ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ৫.৩৪ লক্ষ। ২৪ মে পর্যন্ত রাজ‍্যে লকডাউন জারি করেছে ইয়েদুরাপ্পার সরকার।

এই চারটি রাজ‍্য ছাড়াও অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, রাজস্থান, ওড়িশা এবং উত্তরপ্রদেশ - এই পাঁচটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই পাঁচটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২২,৬১০, ১৯,০৯১, ৭,৬৮০, ১১,৪৯৮, ৬,৬৮১।

২৪ ঘন্টায় দিল্লি, পাঞ্জাব, উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গ ও হরিয়ানায় কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২৩৩, ১৯১, ১৫৯, ১৬২ ও ১২৯ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in