Covid-19: রাজ্যেও দ্রুত বাড়ছে দৈনিক সংক্রমণ, শীর্ষে কলকাতা, দুই ২৪ পরগনা

Covid-19: রাজ্যেও দ্রুত বাড়ছে দৈনিক সংক্রমণ, শীর্ষে কলকাতা, দুই ২৪ পরগনা
ছবি প্রতীকী সংগৃহীত

প্রতিদিনই দৈনিক সংক্রমণের রেকর্ড ভাঙছে রাজ‍্যে। মঙ্গলবার যা ছিল পাঁচ হাজারের কাছাকাছি, বুধবার তা বেড়ে হয়েছিল প্রায় ৬ হাজার। আজ তা আরও হাজার বেড়ে প্রায় সাত হাজার ছুঁই ছুঁই। কলকাতাতেই আক্রান্ত হয়েছেন দেড় হাজারের বেশি মানুষ। একদিনে অ‍্যাক্টিভ কেসের সংখ‍্যাও বেড়েছে চার হাজারের বেশি। সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৬ হাজার ৭৬৯ জন, ‌গতকাল যা ছিল ৫ হাজার ৮৯২। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬,৩০,১১৬। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৬,৩৬,৮৮৫।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৪৬ হাজার ৯৫৮। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ১,৬১৫ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ৩৭ হাজার ৩৪১। সেখানে ২৪ ঘন্টায় ১,৩৫৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে করোনা সংক্রমিতের সংখ্যা ৪০,৯৯৭ (+৪২২)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে হাওড়া ও হুগলী, যেখানে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪০,২৮৯ (+৩৯৫) ও ৩২,৫৪৪ (+২৮৫)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে চার হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৩৬,৯৮১ (+৪,৩৬০)। এখনও পর্যন্ত মোট ৫,৮৯,৪২৪ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৩৮৭ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৯২.৫৫ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ২২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৪৮০। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,১৮২(+৭) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৫৭৩(+৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনও পর্যন্ত মোট ৯৬,৭৪,৯৬২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৪২,১২১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১০৫টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,০৭,৫০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in