Covid-19: ১৬ হাজারের পথে দৈনিক সংক্রমণ, সব জেলাতেই ঊর্ধ্বমুখী গ্রাফ

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৫ হাজার ৮৮৯ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা।
Covid-19: ১৬ হাজারের পথে দৈনিক সংক্রমণ, সব জেলাতেই ঊর্ধ্বমুখী গ্রাফ
ছবি প্রতীকী সংগৃহীত

ক্রমশ মারাত্মক হয়ে উঠছে রাজ‍্যের করোনা পরিস্থিতি। দেশের মতো রাজ‍্যেও প্রতিদিন দৈনিক সংক্রমণের রেকর্ড তৈরি হচ্ছে। গতকালের তুলনায় প্রায় ২ হাজার বেড়ে আজ প্রায় ১৬ হাজার ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণ। সব জেলাতেই সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। সবথেকে ভয়াবহ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগণায়। কলকাতায় প্রায় চার হাজার ও উত্তর ২৪ পরগণায় তিন হাজার ছাড়িয়ে গেল চললো দৈনিক সংক্রমণ। এর পাশাপাশি আরও উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার লাগাতার কমছে রাজ‍্যে।

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৫ হাজার ৮৮৯ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল এই সংখ্যাটা ছিল ১৪ হাজার ২৮১। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৭,৪৩,৯৫০।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ৩,৭৭৯ জন। রাজধানীতে সক্রিয় কেসের সংখ্যা ২১,৫২৫। উত্তর ২৪ পরগণায় ২৪ ঘন্টায় ৩,১৪০ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে ২৪ ঘন্টায় করোনা সংক্রমিতের সংখ্যা ৯৮৬। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া(৮৮৯), পশ্চিম বর্ধমান (৭৪৫), বীরভূম(৬৫৬), হুগলি(৭৫১), মালদা(৬৪৪), নদীয়া(৬৭৪), মুর্শিদাবাদ(৬৪০), পুরুলিয়া (৫৯২), পূর্ব মেদিনীপুর (৫০৭)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় সাড়ে সাত হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৮৮,৮০০ (+৭,৪২৫)। এখনও পর্যন্ত মোট ৬,৪৪,২০৯ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৮ হাজার ৪০৭ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৬.৫৯ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৯৪১। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৩১৩(+১৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৬৮২(+১৫) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনও পর্যন্ত মোট ১,০১,৬৬,৭৯৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৫,৬০০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১২,৯৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in