Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ২০ হাজারের গণ্ডী পেরোলো, শীর্ষে উত্তর ২৪ পরগণা

দৈনিক সংক্রমণের বিচারে জেলার মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৯৮ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৭৩ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে হাওড়া।
Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ২০ হাজারের গণ্ডী পেরোলো, শীর্ষে উত্তর ২৪ পরগণা
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ‍্যে করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ ভয়াবহ চেহারা নিচ্ছে। একদিনে আক্রান্ত হয়েছেন ২০ হাজারেরও বেশি মানুষ। দৈনিক মৃত্যু ক্রমশ দেড়শোর দিকে এগিয়ে যাচ্ছে। তবে একদিনে রেকর্ড সংখ্যক রোগী সুস্থও হয়েছেন। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগণা।

মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ২০ হাজার ১৩৬ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৪৪৫ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১০ লক্ষ ৩২‌ হাজার ৭৪০।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৯৮ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯৭৩ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৯১। হুগলি (১,১৩৭), দক্ষিণ ২৪ পরগণা (১,১১৫) ও নদীয়াতেও (১,০১৬) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - পূর্ব মেদিনীপুর (৮৯৩), পশ্চিম মেদিনীপুর (৮৪১), পশ্চিম বর্ধমান (৮৪৫), পূর্ব বর্ধমান (৬৭৪), বীরভূম (৭৬১), দার্জিলিং (৭১৫), মুর্শিদাবাদ (৫৯০)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২৭,৬৭৩ (+১,০১০)। এখনও পর্যন্ত মোট ৮,৯২,৪৭৪ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯৯৪ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৪২ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৩২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৩৪। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৫৯৩। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৭৪৯(+৩৭) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,১২৪(+৩৯) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১০,৯৯,০৬৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৮,১৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,২৩,৩২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in