Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ১৯ হাজার ছাড়ালো, জেলায় জেলায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা

রাজ‍্যের কোভিড সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। একদিনে আক্রান্ত ১৯ হাজারেরও বেশি মানুষ। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লক্ষ ছাড়িয়ে গেল। দৈনিক মৃত্যু আজও একশোর উপরে রয়েছে।
Covid-19: রাজ্যে দৈনিক সংক্রমণ ১৯ হাজার ছাড়ালো, জেলায় জেলায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা
ফাইল ছবি সংগৃহীত

রাজ‍্যের কোভিড সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। একদিনে আক্রান্ত ১৯ হাজারেরও বেশি মানুষ। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লক্ষ ছাড়িয়ে গেল। দৈনিক মৃত্যু আজও একশোর উপরে রয়েছে। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ২১৬ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৮ হাজার ৪৩১ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৯,৫৪,২৮২।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯৫৭ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯১৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। দৈনিক সংক্রমণের হিসেবে পঞ্চম স্থানে থাকা তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৯২। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - দক্ষিণ ২৪ পরগণা (৯৭০), হাওড়া (৯৩৪), নদীয়া (৮৯৫), পশ্চিম বর্ধমান (৮৯২), পূর্ব বর্ধমান (৮০২), বীরভূম (৮২৭), দার্জিলিং (৬৪১), পূর্ব মেদিনীপুর (৬৯৩), পশ্চিম মেদিনীপুর (৬৫৩)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ১ হাজারের বেশি। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২৪,০৯৮ (+১,৩২৪)। এখনও পর্যন্ত মোট ৮,১৮,১০৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৭৮০ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৭৩ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১১২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১১৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৭৬। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৬১৬ (+২৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৯৭০ (+৩৩) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৮,৪২,২৬৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৪,৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,২০,৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in