Covid-19: শেষ ২৪ ঘণ্টায় আরও বাড়লো দৈনিক সংক্রমণ, রেকর্ড দৈনিক মৃত্যুতেও

রাজ্যে আরো ভয়াবহ চেহারা নিল কোভিড। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হলো শেষ ২৪ ঘন্টায়। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ র হাজার ছুঁই ছুঁই।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় আরও বাড়লো দৈনিক সংক্রমণ, রেকর্ড দৈনিক মৃত্যুতেও
ছবি প্রতীকী সংগৃহীত

রাজ্যে আরো ভয়াবহ চেহারা নিল কোভিড। দৈনিক সংক্রমণ ও দৈনিক মৃত্যুর রেকর্ড তৈরি হলো শেষ ২৪ ঘন্টায়। এমনই বলছে রাজ‍্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত কোভিড বুলেটিন‌। কলকাতা ও উত্তর ২৪ পরগণায় দৈনিক সংক্রমণ চার হাজার ছুঁই ছুঁই। দৈনিক মৃত্যুতেও শীর্ষে এই দুই জেলা।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৮ হাজার ৪৩১ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৮ হাজার ১০২ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৯,৩৫,০৬৬।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৯২২ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৮৮৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে থাকা হাওড়ায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৪৫। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - দক্ষিণ ২৪ পরগণা (৯৩৭), হুগলি(৯০৬), নদীয়া(৮৫২), পশ্চিম বর্ধমান (৮৪২), পূর্ব বর্ধমান (৮১০), বীরভূম(৭০৫), দার্জিলিং (৫৯৮), পূর্ব মেদিনীপুর (৫৯৭), মালদা (৫৭৫), মুর্শিদাবাদ (৫৯৩)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১,২২,৭৭৪ (+৯০২)। এখনও পর্যন্ত মোট ৮,০০,৩২৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৪১২ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৫৯ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১১৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১০৩। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৯৬৪। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৫৮৮(+৩৩) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৯৩৭(+৩৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,০৭,৭৭,৭১৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬০,১০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১১৩টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১৯,৭৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in