Covid-19: গতকালের তুলনায় দেশে দৈনিক সংক্রমণ বাড়লো ২৩ শতাংশ, মৃত্যু কমে ৬২৪

গতকালের তুলনায় দেশে দৈনিক সংক্রমণ বাড়লো ২৩%। সাড়ে ১৪ হাজারের বেশি আক্রান্ত কেরলেই। পাশাপাশি উত্তর-পূর্বের রাজ‍্যগুলোতো রয়েছেই। তৃতীয় ঢেউয়ে এই রাজ‍্যগুলি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা সবথেকে বেশি।
Covid-19: গতকালের তুলনায় দেশে দৈনিক সংক্রমণ বাড়লো ২৩ শতাংশ, মৃত্যু কমে ৬২৪
ফাইল ছবি, সৌজন্যে বিজনেস টুডে

গতকালের তুলনায় দেশে দৈনিক সংক্রমণ বাড়লো ২৩ শতাংশ। সাড়ে ১৪ হাজারের বেশি আক্রান্ত হয়েছে কেরলেই। পাশাপাশি উত্তর-পূর্বের রাজ‍্যগুলোতো রয়েছেই। তৃতীয় ঢেউয়ে এই রাজ‍্যগুলি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা সবথেকে বেশি। তবে গতকালের তুলনায় মৃত্যু সংখ্যা কমে ছ'শোতে নেমে এসেছে।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৭৯২ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন সাড়ে ৩২ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৯ লক্ষ ৪৬ হাজার ৭৪।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৬২৪ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ২,০২০। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১১ হাজার ৪০৮ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ২৯ হাজার ৯৪৬, যা গতকালের চেয়ে প্রায় ৩ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৪১ হাজার রোগী। মোট সুস্থ ৩ কোটি ১ লক্ষ ৪ হাজার ৭২০।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১২৪ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.১৫ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৯৬ জনের। রাজ‍্যে বর্তমানে সক্রিয় রোগী ১.০৭ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ২২০ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৫০৫ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। রাজ‍্যে সক্রিয় কেস ৩১ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২৬ হাজার।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৮ কোটি ৭৬ লক্ষ ৯৭ হাজার ৯৩৫ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৩৭ লক্ষ ১৪ হাজার ৪৪১ জনের, গতকাল হয়েছিল ৪০.৬৫ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in