COVID-19: উদ্বেগ বাড়িয়ে দেশে দৈনিক মৃত্যু ফের ১২০০-র উপরে, ২৪ ঘন্টায় কমলো টিকাকরণ

উদ্বেগ বাড়িয়ে ফের বাড়লো দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় ১২০০-র বেশি করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে দেশে। এর মধ্যে মহারাষ্ট্রেই সাতশোর বেশি। দৈনিক সংক্রমণ গতকালের তুলনায় সামান্য কমেছে।
COVID-19: উদ্বেগ বাড়িয়ে দেশে দৈনিক মৃত্যু ফের ১২০০-র উপরে, ২৪ ঘন্টায় কমলো টিকাকরণ
ছবি প্রতীকীছবি সৌজন্য - সায়েন্স ডট ওআরজি

উদ্বেগ বাড়িয়ে ফের বাড়লো দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় ১২০০-র বেশি করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে দেশে। এর মধ্যে মহারাষ্ট্রেই সাতশোর বেশি। দৈনিক সংক্রমণ গতকালের তুলনায় সামান্য কমেছে। গতকালই সরকার সকলকে সতর্ক থাকার বার্তা দিয়ে বলেছে দেশে দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি এখনও। চিন্তা বাড়াচ্ছে কেরল‌ সহ উত্তর-পূর্বের রাজ‍্যগুলি।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৭৬৬ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯৫ হাজার ৭১৬।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ১,২০৬ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৯১১। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭ হাজার ১৪৫ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ৫৫ হাজার ৩৩, যা গতকালের চেয়ে ৩ হাজার কম। একদিনে সুস্থ হয়েছেন ৪৫ হাজার রোগী। মোট সুস্থ ২ কোটি ৯৯ লক্ষ ৩৩ হাজার ৫৩৮।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৬৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩০ জনের। এই মুহূর্তে সেখানে মোট সক্রিয় কেস ১.১৩ লক্ষ, যা গতকালের তুলনায় প্রায় ৩ হাজার বেশি।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৯২ জন এবং মৃত্যু হয়েছে ৭৩৮ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় রোগী এখানেই, ১.১৫ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৫ হাজার ৩৪ জনের।

তামিলনাড়ুতে একদিনে ৩ হাজার ৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৬৯ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ৩৩ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৩০ হাজার।

এছাড়াও মণিপুর, মেঘালয়, ত্রিপুরা, অরুনাচল প্রদেশ, মিজোরাম, সিকিম, ওড়িশা এবং আসামে দৈনিক সংক্রমণ উদ্বেগজনক। ত্রিপুরাতে শেষ ২৪ ঘন্টায় ৯০ জন ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়েছেন।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৩৭ কোটি ২১ লক্ষ ৯৬ হাজার ২৬৮ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ৩০ লক্ষ ৫৫ হাজার ৮০২ জনের, গতকাল হয়েছিল ৪০.২৩ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in