COVID-19: ১০৪ দিন পরে দেশে দৈনিক মৃত্যু ৫০০-র নীচে, ২৪ ঘন্টায় টিকাকরণ কমে ১৩ লক্ষ

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪৯৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৫১৮। গত ৬ এপ্রিলের পর এই প্রথম দৈনিক মৃত্যু সংখ‍্যা ৫০০-র নীচে নেমেছে। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার ১০৮ জনের।
COVID-19: ১০৪ দিন পরে দেশে দৈনিক মৃত্যু ৫০০-র নীচে, ২৪ ঘন্টায় টিকাকরণ কমে ১৩ লক্ষ
ছবি প্রতীকীছবি সৌজন্য - সায়েন্স ডট ওআরজি

১০৪ দিন পর দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০০-র নীচে নামলো। এই নিয়ে মোট মৃতের সংখ্যা ৪.১৪ লক্ষ ছাড়িয়ে গেল। দৈনিক সংক্রমণও কমেছে দেশে। তবে কেরল সহ উত্তর-পূর্বের রাজ‍্যগুলির পরিস্থিতি উদ্বেগজনক। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ কমে ১৩ লক্ষে নেমে দাঁড়িয়েছে।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ১৬৪ জন, গতকাল আক্রান্ত হয়েছিলেন ৪১ হাজার মানুষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১১ লক্ষ ৪৪ হাজার ২২৯।

২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৪৯৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৫১৮। গত ৬ এপ্রিলের পর এই প্রথম দৈনিক মৃত্যু সংখ‍্যা ৫০০-র নীচে নেমেছে। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার ১০৮ জনের। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় কেস ৪ লক্ষ ২১ হাজার ৬৬৫, যা গতকালের চেয়ে ৯৯৫ কম। একদিনে সুস্থ হয়েছেন ৩৮,৬৬০ জন রোগী। মোট সুস্থ ৩ কোটি ৩ লক্ষ ৮ হাজার ৪৫৬।

২৪ ঘন্টায় সবথেকে বেশি আক্রান্ত ধরা পড়েছে কেরলে। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৮১ জনের। দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানে, ১.২৫ লক্ষ।

মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার জন এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের। রাজ‍্যে বর্তমানে সক্রিয় রোগী ১.০৬ লক্ষ। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৭ হাজার ৩১ জনের।

তামিলনাড়ুতে একদিনে ২ হাজার ৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। রাজ‍্যে সক্রিয় কেস প্রায় ২৮ হাজার।

অন্ধ্রপ্রদেশে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ২৪ হাজার।

ওড়িশা, আসাম, মণিপুর ও মেঘালয়ে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২,২১৫, ১,৩২৯, ৯৬৩, ৩৮৮।

দেশে এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ৪০ কোটি ৬৪ লক্ষ ৮১ হাজার ৪৯৩ জনের। শেষ ২৪ ঘন্টায় টিকাকরণ হয়েছে মাত্র ১৩ লক্ষ ৬৩ হাজার ১২৩ জনের, গতকাল হয়েছিল ৫১.০১ লক্ষ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in