Covid-19: রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণ ১৩ হাজার ছুঁই ছুঁই

কলকাতা, দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, বীরভূম সহ বেশ কয়েকটি জেলার অবস্থাই বেশ উদ্বেগজনক। এর পাশাপাশি আরও উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার লাগাতার কমছে রাজ‍্যে।
Covid-19: রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণ ১৩ হাজার ছুঁই ছুঁই
ছবি প্রতীকী সংগৃহীত

১৩ হাজার ছুঁই ছুঁই রাজ‍্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা, গতকাল যা ছিল প্রায় ১২ হাজার। কলকাতা, দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, বীরভূম সহ বেশ কয়েকটি জেলার অবস্থাই বেশ উদ্বেগজনক। এর পাশাপাশি আরও উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার লাগাতার কমছে রাজ‍্যে।

শুক্রবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১২ হাজার ৮৭৬ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল এই সংখ্যাটা ছিল ১১ হাজার ৯৮৪। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ৭,১৩,৭৮০।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। ২৪ ঘন্টায় সেখানে করোনা পজিটিভ হয়েছেন ২,৮৩০ জন। রাজধানীতে সক্রিয় কেসের সংখ্যা ১৮,৮৪৬। উত্তর ২৪ পরগণায় ২৪ ঘন্টায় ২,৫৮৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে দঃ ২৪ পরগণা, সেখানে করোনা সংক্রমিতের সংখ্যা ৪৪,৯১৯ (+৭৭৯)। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - দক্ষিণ ২৪ পরগণা(৭৯০), হাওড়া(৭৪৬), পশ্চিম বর্ধমান (৬৪৩), বীরভূম(৬৬৭), হুগলি(৫৯৪), মালদা(৫৫৯), নদীয়া(৫৬২), মুর্শিদাবাদ(৫৪৩)।

একদিনে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে প্রায় ছয় হাজার। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ৭৪,৭৩৭ (+৫,৯৩৯)। এখনও পর্যন্ত মোট ৬,২৮,২১৮ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৬ হাজার ৮৭৮ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে দাঁড়িয়েছে ৮৮.০১ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৮২৫। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,২৭৫(+১৭) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ২,৬৫৫(+১০) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

তবে পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম।। এখনও পর্যন্ত মোট ১,০০,৫৬,১৩৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫২,৬৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে মোট ১০৬টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ১,১১,৭৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in