Covid-19: ফের উর্ধ্বে কোভিড গ্রাফ, দেশে দৈনিক করোনা সংক্রমণ ৪০০০ ছাড়াল

আজ শুক্রবার দেশে করোনা সংক্রমণের সংখ্যা আরও বৃদ্ধি পেল। এই মুহূর্তে গোটা দেশে করোনা রোগীর সংখ্যা ২১ হাজার ১৭৭ জন। যা মার্চ মাসে ছিল আরও বেশি।
Covid-19: ফের উর্ধ্বে কোভিড গ্রাফ, দেশে দৈনিক করোনা সংক্রমণ ৪০০০ ছাড়াল
ফাইল ছবি

নতুন করে চিন্তায় ফেলছে করোনা। ১১ মার্চের পর থেকে পর থেকে দেশে দৈনিক করোনা সংক্রমণ ছাড়াল ৪০০০। শেষ চারদিনে লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণ।শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৪০২১ জন।

কোভিডের দ্বিতীয় ঢেউ কাটতে না কাটতেই এ বছর জানুয়ারী মাসে কোভিডের তৃতীয় ঢেউ ওমিক্রনের প্রভাব পড়েছিল সারা দেশ তথা এ রাজ্যে। তবে জানুয়ারী মাসের শেষের দিক থেকে দেশে করোনা সংক্রমণ কিছুটা কমে এলেও গত ১১ মার্চ দৈনিক সংক্রমণের সীমা ছিল সর্বোচ্চ, ৪০০০-এরও বেশি।

আজ শুক্রবার দেশে করোনা সংক্রমণের সংখ্যা আরও বৃদ্ধি পেল। এই মুহূর্তে গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ১৭৭ জন। যা মার্চ মাসে ছিল আরও বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দৈনিক করোনার রিপোর্ট থেকে জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে মোট ২৩৬৩ জন করোনা মুক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ জনের। যার মধ্যে ৫ জনের মৃত্যু কেরলের তালিকায় নথিভুক্ত নেই। বাকি ৫ জন মৃত-র মধ্যে ২ জন দিল্লির বাসিন্দা ছিল। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, কেরল এবং নাগাল্যান্ডে ১ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি মহারাষ্ট্র সরকার জানিয়েছে যে, মহারাষ্ট্রে করোনা আক্রান্তদের হাসপাতালে ভর্তি হওয়ার পরিমাণ বাড়ছে। শুধু তাই না, হাসপাতালে ভর্তি থাকা বেশকিছু রোগীকে অক্সিজেন দিতে হচ্ছে। যার ফলে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে ক্রমশ উদ্বেগ বাড়ছে মহারাষ্ট্রবাসীর মনে।

আরও জানা গেছে, ইতিমধ্যে দেশের বিভিন্ন রাজ্যগুলির মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের হার মহারাষ্ট্রে। কেরলে কয়েক সপ্তাহ ধরেই বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় প্রায় ২০০-র উপর সংক্রমণ বেড়েছে কেরলে। কেরলে দৈনিক সংক্রমণের সংখ্যা ১৩৭০। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ ছিল ১০৪৫ জন যা বৃহস্পতিবারে ছিল ১০৪১ জন।

কেরল এবং মহারাষ্ট্রের পাশাপাশি কর্নাটকেও বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কর্নাটকে ২৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। দিল্লীতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩৭৩। এছাড়াও তামিলনাড়ু, উত্তরপ্রদেশ এবং হরিয়ানায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে যথাক্রমে ১৪৫, ১৫৭, ১৮৮ জন। রাজস্থান এবং পশ্চিমবঙ্গে দৈনিক করোনায় আক্রান্ত হয়েছে ৬০ এবং ৫৭ জন।

Covid-19: ফের উর্ধ্বে কোভিড গ্রাফ, দেশে দৈনিক করোনা সংক্রমণ ৪০০০ ছাড়াল
Monkeypox: কোভিডের পাশাপাশি এবার আতঙ্ক ছড়াচ্ছে 'মাঙ্কি পক্স' - কী বলছেন বিশেষজ্ঞরা!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in