Covid-19: করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ মহারাষ্ট্রে

Covid-19: করোনার নতুন ঢেউয়ে উদ্বেগ মহারাষ্ট্রে
ছবি প্রতীকী সংগৃহীত

করোনার নতুন ঢেউয়ে বেসামাল দেশ। কেন্দ্রীয় স্বাস্থ‍্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় দেশে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৩২০ জন, গত তিন মাসে যা সর্বোচ্চ। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লক্ষ ৫৯ হাজার ৪৮ জন। আক্রান্তের সংখ্যার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ‍্যাও।

শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬১ জনের, যা গত ৪৪ দিনের‌ মধ্যে সর্বাধিক। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৬০৭। ২৪ ঘন্টায় দেশে সক্রিয় কেসের সংখ্যা বেড়েছে ৮ হাজার ৫২২। দেশে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণ ২ লক্ষ ১০ হাজার ৫৪৪।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬০২ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের। রাজ‍্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৯৭ হাজার ৭৯৩। মোট মৃতের সংখ্যা ৫২ হাজার ৮১১ জন। শেষ ২৪ ঘন্টায় সক্রিয় কেসের সংখ‍্যা ৮ হাজার ৪৭ বেড়ে মোট দাঁড়িয়েছে ১ লক্ষ ১৯ হাজার ৭৭১।

মহারাষ্ট্র ছাড়াও শেষ ২৪ ঘন্টায় সবথেকে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে কেরল, পাঞ্জাব, কর্ণাটক এবং গুজরাটে। কেরলে ২৪ ঘন্টায় সংক্রমিতের সংখ‍্যা ২ হাজার ৩৫ জন,‌ পঞ্জাবে ১ হাজার ৫১০। কর্ণাটক এবং গুজরাটে এই সংখ‍্যাটা হাজারের কম।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in