Covid-19: সংক্রমণ বৃদ্ধিতে উদ্বেগ - মহারাষ্ট্রে জারি হতে পারে ১৫ দিনের লকডাউন
ছবি প্রতীকী সংগৃহীত

Covid-19: সংক্রমণ বৃদ্ধিতে উদ্বেগ - মহারাষ্ট্রে জারি হতে পারে ১৫ দিনের লকডাউন

মহারাষ্ট্রে আগামী ১২ এপ্রিল থেকে ১৫ দিনের লকডাউন জারি হবার সম্ভাবনা। রাজ্যে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণের ঘটনায় সম্ভবত এই সিদ্ধান্ত নিতে চলেছে মহারাষ্ট্র সরকার।

মহারাষ্ট্রে আগামী ১২ এপ্রিল থেকে ১৫ দিনের লকডাউন জারি হবার সম্ভাবনা। রাজ্যে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণের ঘটনায় সম্ভবত এই সিদ্ধান্ত নিতে চলেছে মহারাষ্ট্র সরকার। গতকালই এই বিষয়ে প্রাথমিক ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। যদিও তিনি জানিয়েছেন সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ইতিমধ্যেই এই বিষয়ে মহা বিকাশ আঘাদির তিন দল এবং বিজেপির প্রতিনিধিদের মধ্যে এক জরুরি বৈঠক হয়েছে। এই বৈঠকের পর বিজেপি নেতা ও রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ সাংবাদিকদের জানান – লকডাউন জারি করা যেতেই পারে। কিন্তু কীভাবে এই লকডাউন হবে, তার পরিকল্পনা কী সেই বিষয়ে সরকারের স্পষ্ট করে আগাম জানানো উচিত।

এই প্রসঙ্গে এনসিপি মন্ত্রী নবাব মালিক জানিয়েছেন, সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরাই করোনা সংক্রমণ প্রতিরোধে কড়া ব্যবস্থা নেওয়া এবং লকডাউন জারি করার পক্ষে মত দিয়েছেন। কংগ্রেসের পক্ষ থেকে অশোক চ্যবন জানিয়েছেন, কীভাবে সম্পূর্ণ লকডাউন জারি করা যায় সেই বিষয়ে মুখ্যমন্ত্রী চূড়ান্ত পরিকল্পনা করছেন। যে মুহূর্তে করোনা সংক্রমণ কমতে শুরু করবে সেই মুহূর্ত থেকেই নিষেধাজ্ঞা শিথিল করা হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in