COVID-19: দৈনিক সংক্রমণ কমলেও বাড়লো মৃত্যু সংখ্যা, একদিনে সুস্থ প্রায় ৩.০৮ লাখ

গতকালের তুলনায় সামান্য কমলো দৈনিক সংক্রমণ। গতকাল যেখানে দেশে দৈনিক সংক্রমণের রেকর্ড তৈরি হয়েছিল দেশে, আক্রান্ত হয়েছিলেন ৪ লক্ষাধিক মানুষ, আজ সেই সংখ‍্যাটা কমে ৩.৯২ লক্ষে দাঁড়িয়েছে।
COVID-19: দৈনিক সংক্রমণ কমলেও বাড়লো মৃত্যু সংখ্যা, একদিনে সুস্থ প্রায় ৩.০৮ লাখ
ছবি প্রতীকী সংগৃহীত

গতকালের তুলনায় সামান্য কমলো দৈনিক সংক্রমণ। গতকাল যেখানে দেশে দৈনিক সংক্রমণের রেকর্ড তৈরি হয়েছিল দেশে, আক্রান্ত হয়েছিলেন ৪ লক্ষাধিক মানুষ, আজ সেই সংখ‍্যাটা কমে ৩.৯২ লক্ষে দাঁড়িয়েছে। তবে উদ্বেগ বাড়িয়ে গতকালের তুলনায় মৃত্যুর সংখ‍্যা বেড়েছে আজ। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন তিনি লক্ষেরও বেশি মানুষ।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৯২ হাজার ৪৮৮ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ৪.০১ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজার ৪৫৭। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৬৮৯ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৫২৩। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ১৫ হাজার ৫৪২ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস ৮০ হাজার বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লক্ষ ৪৯ হাজার ৬৪৪।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। শেষ ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ২৮২ জন এবং মৃত্যু হয়েছে ৮০২ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ লক্ষ ৬৫ হাজার ৭৫৪, এর মধ্যে সক্রিয় কেস ৬.৬৫ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৬১৫ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কর্ণাটকের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯৯০ জন এবং মৃত্যু হয়েছে ২৭১ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪.০৫ লক্ষ।

এরপরই রয়েছে কেরালা। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.২৪ লক্ষ।

উত্তরপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ৩০,১৮০ জন ও মৃত্যু হয়েছে ৩০৪ জনের।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা ২৫ হাজারের (২৫,২১৯) আশেপাশেই রয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা ক্রমশ‌ বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৪১২ জনের মৃত্যু হয়েছে, করোনাকালে যা সর্বোচ্চ। রাজধানীতে আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গ, বিহার, ছত্তিশগড়, গুজরাট - এই সাতটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই সাতটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৯,৫৮৮, ১৯,৪১২, ১৭,৬৫২, ১৭,৫১২, ১৩,৭৮৯, ১৫,৯০২, ১৩,৮৪৭।

২৪ ঘন্টায় ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ুতে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২২৯, ১৭২, ১৬৯, ১৩৮, ১৬০ ও ১৪৭ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in