Covid-19: দু'দিন পর ফের বাড়লো সক্রিয় কেস, শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯,৪২৮

দৈনিক সংক্রমণের বিচারে জেলার মধ‍্যে প্রথম উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১১৫ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৭৮৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া
Covid-19: দু'দিন পর ফের বাড়লো সক্রিয় কেস, শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯,৪২৮
ছবি প্রতীকী সংগৃহীত

গতকালের মতোই উদ্বেগজনক আজকে রাজ‍্যের কোভিড চিত্র। শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ১৯ হাজার মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ১৫০ জনের। ২ দিন সক্রিয় কেস কমলেও ২৪ ঘন্টায় ফের তা বেড়েছে।

মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৪২৮ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৩ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১১ লক্ষ ৭১ হাজার ৮৬১।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১১৫ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৭৮৫ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২২০। হুগলি (১,১৪৫), দক্ষিণ ২৪ পরগণাতেও (১,১৭০) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - নদীয়া (৯৬২), পূর্ব মেদিনীপুর (৮২২), পশ্চিম মেদিনীপুর (৮৬৪), পশ্চিম বর্ধমান (৬৪১), পূর্ব বর্ধমান (৫৭১), দার্জিলিং (৮১৪), মুর্শিদাবাদ (৫৬৪)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৭৯৩, যা সোমবারের থেকে ২৩৩ বেশি। এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ২৬ হাজার ৪৯২ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৫০ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ১০১ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৪৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৪৭। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৫৭৬। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,০০৪ (+৩৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৩৬৫ (+৩৬) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৫,৬৭,৯৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৬৭,৬২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল ৬০,০১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.১৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in