Covid-19: রাজ্যে একদিনে সংক্রমিত প্রায় ২১ হাজার, কমলো মৃত্যু সংখ্যা

শেষ ২৪ ঘন্টায় নতুন করে প্রায় ২১ হাজার জনের শরীরে এই ভাইরাসের ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগণাতেই রয়েছে চার হাজারের বেশি। এর ওপর সুস্থ হয়ে ওঠার সংখ‍্যা গতকালের তুলনায় কমেছে।
Covid-19: রাজ্যে একদিনে সংক্রমিত প্রায় ২১ হাজার, কমলো মৃত্যু সংখ্যা
ছবি প্রতীকী সংগৃহীত

করোনার ভয়াল গ্রাসে বিপর্যস্ত রাজ‍্য। শেষ ২৪ ঘন্টায় নতুন করে প্রায় ২১ হাজার জনের শরীরে এই ভাইরাসের ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগণাতেই রয়েছে চার হাজারের বেশি। এর ওপর সুস্থ হয়ে ওঠার সংখ‍্যা গতকালের তুলনায় কমেছে। শেষ ২৪ ঘন্টায় মৃত্যুও হয়েছে প্রায় ১৩০ জনের। সবমিলিয়ে রাজ‍্যের পরিস্থিতি ভয়াবহ।

বৃহস্পতিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ২০ হাজার ৮২৯ জন, ‌করোনাকালে রাজ‍্যে সর্বাধিক দৈনিক সংক্রমণ এটা। গতকাল সংক্রমিত হয়েছিলেন ২০ হাজার ৩৭৭ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১০ লক্ষ ৭৩ হাজার ৯৫৬।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১৩১ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৯২৪ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,২৭৬। হুগলি (১,২৩৬), দক্ষিণ ২৪ পরগণায় (১,১৩২) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - নদীয়া (৯৫২), পূর্ব মেদিনীপুর (৯৯৩), পশ্চিম মেদিনীপুর (৯০৩), পশ্চিম বর্ধমান (৯৬৯), পূর্ব বর্ধমান (৬৯৭), বীরভূম (৯০৫), দার্জিলিং (৫৭৫)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ২১৩, যা বুধবারের থেকে ১ হাজার ৫২৯ বেশি। এখনও পর্যন্ত মোট ৯ লক্ষ ৩০ হাজার ৮৮৬ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ১৮১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ২৩১ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১২৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৩৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৮৫৭। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৩,৮৩২(+৩৯) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,১৭৬(+২৫) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১২,৩৯,৪১৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৭০,৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৯.৫৬ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in