Covid-19: শেষ ২৪ ঘণ্টায় ৩,৮৬,৪৫২ সংক্রমণের পাশাপাশি সুস্থ হলেন ২,৯৭,৫৪০ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩.৮৬ লক্ষাধিক মানুষ। দৈনিক মৃত্যু সামান্য কিছু কমে সাড়ে ৩ হাজারের কাছাকাছি। এর মধ্যে মহারাষ্ট্রেই ২৪ ঘন্টায় হাজার জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে‌।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় ৩,৮৬,৪৫২ সংক্রমণের পাশাপাশি সুস্থ হলেন ২,৯৭,৫৪০ জন
ছবি প্রতীকী সংগৃহীত

এখনও পর্যন্ত সংক্রমণ কমার কোনো লক্ষণ নেই। প্রায় প্রতিদিনই নতুন নতুন রেকর্ড তৈরি করে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩.৮৬ লক্ষাধিক মানুষ। দৈনিক মৃত্যু সামান্য কিছু কমে সাড়ে ৩ হাজারের কাছাকাছি। এর মধ্যে মহারাষ্ট্রেই ২৪ ঘন্টায় হাজার জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে‌। সক্রিয় রোগীর সংখ্যা বাড়তে বাড়তে প্রায় ৩২ লক্ষ। তবে আশার কথা একদিনে সুস্থও হয়েছেন প্রায় ৩ লক্ষ রোগী।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৬২ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা ছিল ৩.৭৯ লক্ষ। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ৪৯৮ জন, এই নিয়ে তিন'দিন দৈনিক মৃত্যুর সংখ্যা তিন হাজারের ওপরে রয়েছে। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮ হাজার ৩৩০ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় লক্ষাধিক বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে। দৈনিক সংক্রমণ ৬০ থেকে ৭০ হাজারের গন্ডির মধ্যে থাকলেও মৃত্যুর সংখ‍্যার রেকর্ড তৈরি হচ্ছে প্রতিদিন। শেষ ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৭৭১ জনের। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৫ লক্ষ ৩৯ হাজার ৫৫৩, এর মধ্যে সক্রিয় কেসের ৬.৭২ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৯৮৫ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা কেরালার। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৬০৭ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ২.৮৪ লক্ষ।

এরপরই রয়েছে কর্ণাটক। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ২৪ জন এবং মৃত্যু হয়েছে ২৭০ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ৩.৪৯ লক্ষ।

উত্তরপ্রদেশে একদিনে আক্রান্ত হয়েছেন ৩৫,১০৪ জন ও মৃত্যু হয়েছে ২৯৫ জনের।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা ২৫ হাজারের আশেপাশেই রয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা ক্রমশ‌ বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় সেখানে ৩৯৫ জনের মৃত্যু হয়েছে।

এই পাঁচটি রাজ‍্য ছাড়াও পশ্চিমবঙ্গ, রাজস্থান, তামিলনাড়ু, ছত্তিশগড়, গুজরাট, অন্ধ্রপ্রদেশ - এই ছটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই ছটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৭,৪০৩, ১৭,২৬৯, ১৭,৮৯৭, ১৫,৮০৪, ১৪,৩২৭, ১৪,৭৯২।

২৪ ঘন্টায় ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ুতে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ২৫১, ১৮০, ১৪৫, ১৩৭, ১৫৮ ও ১০৭ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in