Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩.৬১ লক্ষ, দেশে মোট সক্রিয় কেস প্রায় ৩০ লক্ষ

নতুন আক্রান্ত আরো প্রায় ৩.৬১ লক্ষ মানুষ। সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ৩০ লক্ষে পৌঁছেছে। দিল্লি, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশের অবস্থা সবথেকে ভয়াবহ। প্রতিদিন রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হচ্ছে সেখানে।
Covid-19: শেষ ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩.৬১ লক্ষ, দেশে মোট সক্রিয় কেস প্রায় ৩০ লক্ষ
ছবি প্রতীকী সংগৃহীত

দেশে ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে করোনা ভাইরাস। একদিনে তিন হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিল এই মারণ ভাইরাস। এই নিয়ে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গেল। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো প্রায় ৩.৬১ লক্ষ মানুষ। সক্রিয় রোগীর সংখ্যা বাড়তে বাড়তে প্রায় ৩০ লক্ষে পৌঁছেছে। দিল্লি, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশের অবস্থা সবথেকে ভয়াবহ। প্রতিদিন রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হচ্ছে সেখানে।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৬০ হাজার ৯৬০ জন, করোনাকালে এটাই সর্বাধিক সংক্রমণ। গতকাল এই সংখ্যাটা কিছুটা কমে ৩.২৩ লক্ষ হয়েছিল। আজকের পরিসংখ্যান নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৭৯ লক্ষ ৯৭ হাজার ২৬৭। ২৪ ঘন্টায় দেশে মারা গেছেন ৩ হাজার ২৯৩ জন, এই প্রথম দৈনিক মৃতের সংখ্যা তিন হাজার পেরোলো। এখনও পর্যন্ত দেশে কোভিডে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ১ হাজার ১৮৭ জনের। ২৪ ঘন্টায় সক্রিয় কেস প্রায় ১ লক্ষ বেড়ে দেশে মোট সক্রিয় কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৭৮ হাজার ৭০৯।

করোনার দ্বিতীয় ঢেউ সবথেকে বেশি প্রভাব ফেলেছে মহারাষ্ট্রে, যা সামলাতে আপতত হিমসিম খাচ্ছে প্রশাসন। একদিনে সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৩৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। রাজ‍্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ দৈনিক মৃত্যু এটাই। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ লক্ষ ১০ হাজার ৮৫, এর মধ্যে সক্রিয় কেসের ৬.৭৪ লক্ষ। গোটা দেশের মধ্যে সর্বাধিক সক্রিয় কেস এখানেই। করোনার কারণে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৬৬ হাজার ১৭৯ জনের।

মহারাষ্ট্রের পরেই সবথেকে খারাপ অবস্থা উত্তরপ্রদেশের। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯২১ জন এবং মৃত্যু হয়েছে ২৬৪ জনের। এখানে সক্রিয় রোগীর সংখ্যা ৩.০৬ লক্ষ।

এরপরই রয়েছে কেরালা। শেষ ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। সেখানে সক্রিয় কেসের সংখ্যা ২.৪৭ লক্ষ।

দিল্লিতে শেষ কয়েকদিনে দৈনিক সংক্রমণের সংখ্যা ২৫ হাজারের আশেপাশেই রয়েছে। তবে দৈনিক মৃত্যুর সংখ‍্যা ক্রমশ‌ বাড়ছে। শেষ ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে সেখানে, ৩৮১ জনের।

এই চারটি রাজ‍্য ছাড়াও কর্ণাটক, পশ্চিমবঙ্গ, রাজস্থান, তামিলনাড়ু, ছত্তিশগড়, গুজরাট, মধ্যপ্রদেশ - এই সাতটি রাজ্যের পরিস্থিতিও অত‍্যন্ত উদ্বেগজনক। এই সাতটি রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩১,৮৩০, ১৬,৪০৩, ১৬,০৮৯, ১৫,৮৩০, ১৪,৩৫২, ১৩,৪১৭।

২৪ ঘন্টায় কর্ণাটক, ছত্তিশগড়, গুজরাট, ঝাড়খণ্ড, রাজস্থান ও পাঞ্জাবে কোভিডে প্রাণ হারিয়েছেন যথাক্রমে ১৮০, ২৪৬, ১৭০, ১৩১, ১২১ ও ১০০ জন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in