Covid-19: রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ ১,৮৯৪ জনের, কমলো অ্যাক্টিভ কেসও

রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৪.৯৪ লাখ। গতকালের তুলনায় দৈনিক সংক্রমণ সামান্য কমেছে আজ। দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ এবং মৃত্যুহার ১.১৮ শতাংশ।
Covid-19: রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণ ১,৮৯৪ জনের, কমলো অ্যাক্টিভ কেসও
ছবি প্রতীকী ছবি সৌজন্য হু

রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৪.৯৪ লাখ। গতকালের তুলনায় দৈনিক সংক্রমণ সামান্য কমেছে আজ। দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ এবং মৃত্যুহার ১.১৮ শতাংশ। পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিংয়ে সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১ হাজার ৮৯৪ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১ হাজার ৯৩৩ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৯৩ হাজার ১১৩।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে শীর্ষস্থান ধরে রেখেছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২২৯ জন। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা, ২৪ ঘন্টায় সেখানে ১৭৬ জনের শরীরে করোনা ধরা পড়েছে। কলকাতাকে সমানে টক্কর দিচ্ছে পশ্চিম মেদিনীপুর,‌ সেখানে ২৪ ঘন্টায় ১৭৫ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় বিভিন্ন জেলায় নতুন আক্রান্তের সংখ্যা - পূর্ব মেদিনীপুর (১০৮), হাওড়া (১১০), দার্জিলিং (১৭২), দক্ষিণ ২৪ পরগণা (১১৮)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২২ হাজার ৯৯, যা শুক্রবারের থেকে ১৩২ কম। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ৫৩ হাজার ৪৩১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৯৪ জনকে ছুটি দেওয়া হয়েছে।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৩২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ৩৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ হাজার ৫৮৩। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,৮৮৮(+৮) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৪,৪৪৩(+৯) জন কোভিডে প্রাণ হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে টেস্টের সংখ‍্যা যথেষ্ট কম। এখনও পর্যন্ত মোট ১,৪০,০৬,০৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৫৫,৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল এই সংখ্যাটা ছিল ৫৫,৫৫৭টি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in