Covid-19: রাজ্যে মোট অ্যাক্টিভ কেস ১,৩১,৪৯১ - শেষ ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যুর রেকর্ড

শেষ ২৪ ঘন্টায় মারণ ভাইরাসের বলি ১৫৭ জন। এযাবৎকালে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। রাজ‍্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ১৯ হাজার মানুষ। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।
Covid-19: রাজ্যে মোট অ্যাক্টিভ কেস ১,৩১,৪৯১ - শেষ ২৪ ঘণ্টায় সর্বাধিক মৃত্যুর রেকর্ড
ছবি প্রতীকী সংগৃহীত

আরো ভয়াবহ হয়ে উঠলো রাজ‍্যের কোভিড চিত্র। শেষ ২৪ ঘন্টায় এই মারণ ভাইরাসের বলি হলেন প্রায় ১৬০ জন। এযাবৎকালে সর্বাধিক দৈনিক মৃত্যু এটা। রাজ‍্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ১৯ হাজার মানুষ। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা।

বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১৯ হাজার ৬ জন। গতকাল সংক্রমিত হয়েছিলেন ১৯ হাজার ৪২৮ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ১১ লক্ষ ৯০ হাজার ৮৬৭।

দৈনিক সংক্রমণের বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৪,১৭৭ জন। কলকাতায় ২৪ ঘন্টায় ৩,৬১৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে। তৃতীয় স্থানে রয়েছে হুগলি, সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১৭২। দক্ষিণ ২৪ পরগণাতেও (১,১৬০) একদিনে সংক্রমিত হয়েছেন হাজারের বেশি মানুষ। এছাড়াও শেষ ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ পাঁচশোর উপরে রয়েছে যে জেলাগুলোতে সেগুলো হলো - হাওড়া (৯৫৪), নদীয়া (৯৫৫), পূর্ব মেদিনীপুর (৮১২), পশ্চিম মেদিনীপুর (৭১৩), পশ্চিম বর্ধমান (৭৬১), পূর্ব বর্ধমান (৭২৩), দার্জিলিং (৬৭৬), বাঁকুড়া (৫৭১)।

এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৪৯১, যা মঙ্গলবারের থেকে ৩০২ কম। এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ৪৫ হাজার ৬৪৩ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ১৫১ জনকে ছুটি দেওয়া হয়েছে। গতকাল সুস্থ হয়েছিলেন ১৯ হাজার ৫০ জন।

বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ১৫৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে, গতকাল এই সংখ্যাটা ছিল ১৪৫। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৭৩৩। এর মধ্যে কলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ৪,০৩৫(+৩১) জন করোনা আক্রান্তের। উত্তর ২৪ পরগণাতে এখনও পর্যন্ত ৩,৪১৩(+৪৮) জন কোভিডে প্রাণ হারিয়েছেন। হাওড়াতে ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গে কোভিড পরীক্ষার সংখ‍্যা অনেক কম। এখনও পর্যন্ত মোট ১,১৬,৩৮,১৩২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৭০,১৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ‍্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.২৩ শতাংশে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in