UEFA EURO: দল ঘোষণা নেদারল্যান্ডের, চোটের কারণে দলে নেই অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক

সমস্যা জর্জরিত ডাচ দল ঘুরে দাঁড়িয়েছে অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইকের হাত ধরে। যদিও আসন্ন ইউরোতে দলে পাওয়া যাবেনা তাকে। এভারটনের বিরুদ্ধে খেলায় জর্ডন পিকফোর্ডের জঘন্য ফাউলে হাঁটুর পেশি ছিঁড়ে যায় তার
UEFA EURO: দল ঘোষণা নেদারল্যান্ডের, চোটের কারণে দলে নেই অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক
ফাইল ছবি অন্স অরেঞ্জ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

১২ ই জুন থেকে শুরু হচ্ছে ইউরোপীয়ন ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট উয়েফা ইউরো কাপ। আসন্ন ইউরো কাপের জন্য এবার ২৬ সদস্যের দল ঘোষণা করলো নেদারল্যান্ড। ডাচ'রা রয়েছে গ্রুপ' সি' তে। এই গ্রুপের অন্য তিন দল হলো অস্ট্রিয়া, ইউক্রেন এবং নর্থ ম্যাসিডোনিয়া।

গতবার ইউরো কাপ এবং বিশ্বকাপের কোনোটাতেই যোগ্যতা অর্জন করতে পারেনি নেদারল্যান্ড। ২০১০ বিশ্বকাপে ফাইনাল এবং ২০১৪ বিশ্বকাপে সেমিফাইনাল খেলার পরে ২০১৮ বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারাটা মেনে নিতে পারেনি ফুটবল ভক্তরা। তবে সমস্যা জর্জরিত ডাচ দল ঘুরে দাঁড়িয়েছে তাদের অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইকের হাত ধরে। যদিও আসন্ন ইউরোতে দলে পাওয়া যাবেনা তাকে। এভারটনের বিরুদ্ধে খেলার সময় জর্ডন পিকফোর্ডের জঘন্য ফাউলে হাঁটুর পেশি ছিঁড়ে যায় তার। অস্ত্রোপচার করা হলেও সম্পূর্ণ ভাবে ফিট হতে পারেননি তিনি। তাই আসন্ন ইউরো কাপ থেকে সরে দাঁড়িয়েছেন এই লিভারপুল তারকা।

ইউরো কাপ ২০২০' র নেদারল্যান্ডের স্কোয়াড:

গোলরক্ষক: জাসপার কিলেসন (ভ্যালেন্সিয়া), টিম ক্রুল (নরউইচ সিটি), মার্টেন স্টেকলেনবার্গ (অ্যাজাক্স আমস্টারডাম)

ডিফেন্ডার: নাথান আকে (ম্যানচেস্টার সিটি), ডেলে ব্লাইন্ড (অ্যাজাক্স আমস্টারডাম), ম্যাথিউস ডি লিট (জুভেন্তাস), স্টেফান ডি ভ্রিজ (ইন্টার মিলান), ডেনজেল ডুমফ্রিস (পিএসভি এইন্ডহোভেন), জুরেম ট্রিমবার (অ্যাজাক্স আমস্টারডাম), প্যাট্রিক ভ্যান আনহোল্ট (ক্রিস্টাল প্যালেস), জোয়েল ভেল্টম্যান (ব্রাইটন), ওয়েন উইজনডল (এজে আল্কমার)

মিডফিল্ডার : ফ্র্যাঙ্ক ডি জং (বার্সেলোনা), মার্টেন ডি রুন (আটলান্টা), রিয়ান গ্রাভেনবার্গ (অ্যাজাক্স আমস্টারডাম), ডেভি ক্লাসেন (অ্যাজাক্স আমস্টারডাম), তেউন কুপমেইনার্স (এজে আল্কমার), ডোনি ভ্যান ডি বেক (ম্যানচেস্টার ইউনাইটেড), জর্জিনিয়ো উইজনলডম (লিভারপুল)

ফরোয়ার্ড: স্টিভেন বারঘুইস (ফেয়েনর্ড),লুক ডি জং (সেভিয়া), মেমফিস ডিপে (অলিম্পিক লিঁও), কোডি গাকপো (পিএসভি এইন্ডহোভেন), ডোনিয়েল মালেন (পিএসভি এইন্ডহোভেন), কুইনকি প্রোমেস (স্পার্টাক মস্কো), উট ওয়েগহর্স্ট (উলফসবার্গ)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in