UEFA EURO: ফ্রান্সের জাতীয় দল ঘোষণা, ৬ বছর পর ফিরলেন করিম বেনজেমা

২০০৭ সালে লেস ব্লেউজদের জার্সিতে অভিষেক ঘটার পর নিয়মিত সদস্য ছিলেন বেনজেমা। তবে ২০১৫ সালে সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি যৌন ভিডিয়ো কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পর দেশের জার্সিতে জায়গা হয়নি এই তারকার।
UEFA EURO: ফ্রান্সের জাতীয় দল ঘোষণা, ৬ বছর পর ফিরলেন করিম বেনজেমা
দিদিয়ের দেশঁ ও করিম বেনজেমাফাইল ছবি গালফ নিউজের সৌজন্যে

দীর্ঘ ছ'বছর পর ফ্রান্সের জাতীয় দলে আবার জায়গা করে নিলেন রিয়েল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের ইউরো কাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন দিদিয়ের দেশঁ। আর সেই স্কোয়াডে ডাক পেয়েছেন বেনজেমা।

২০০৭ সালে লেস ব্লেউজদের জার্সিতে অভিষেক ঘটার পর নিয়মিত সদস্য ছিলেন বেনজেমা। তবে ২০১৫ সালে সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি যৌন ভিডিয়ো কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন তিনি। এরপরে আর দেশের জার্সিতে জায়গা হয়নি তারকা ফরোয়ার্ডের। তবে রিয়েল মাদ্রিদের হয়ে দুরন্ত ফর্ম আবারও নজর কেড়েছে দেশঁর। লা লিগায় চলতি মরশুমে ৩৩ ম্যাচে ২২ টি গোল এবং ৮ টি অ্যাসিস্ট করেছেন তিনি।

কোভিড-১৯ এর কারণে ২০২০ সালের ইউরো কাপ অনুষ্ঠিত হচ্ছে ২০২১। ফ্রান্স রয়েছে গ্রুপ 'এফ'-তে। এই গ্রুপের অন্য তিন দল হলো জার্মানি, হাঙ্গেরী এবং পর্তুগাল।

ফ্রান্সের ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: হুগো লরিস (টটেনহ্যাম হটস্পার), স্টিভ মানদান্দা (মার্শেই), মাইক মেইগনান (লিলি)

ডিফেন্ডার: লিও ডুবোয়িস (লিওন), বেঞ্জামিন পাভার্ড (বায়ার্ন মিউনিখ), কার্ট জৌমা (চেলসি), রাফায়েল ভারানে (রিয়েল মাদ্রিদ), ক্লেমেন্ট লেনগ্লেট (বার্সেলোনা), প্রিসনেল কিমপেম্বে (পিএসজি), লুকাস ডিজনে (এভারটন), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), জুলস কৌন্দে (সেভিয়া)

মিডফিল্ডার: করেন্টিন টোল্লিসো (বায়ার্ন মিউনিখ), এন গলো কন্ত (চেলসি), পল পোগবা (ম্যানচেস্টার ইউনাইটেড), অ্যাড্রিয়েন র‍্যাবিওট (জুভেন্তাস), মৌসা সিস্সোকো (টটেনহ্যাম হটস্পার)

ফরোয়ার্ড: করিম বেনজেমা (রিয়েল মাদ্রিদ), আঁতোয়া গ্রিজম্যান (বার্সেলোনা), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), অলিভার জিরুড (চেলসি), কিংসলে কোম্যান (বায়ার্ন মিউনিখ), ওসামানে দেম্বেলে (বার্সেলোনা), ওয়াসিম বিন ওয়াদের (মোনাকো), থমাস লেমার (অ্যাটলেটিকো মাদ্রিদ),মার্কাস থুরমা (গ্ল্যাডবাক)

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in