UEFA EURO: চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের

ইংল্যান্ড ইউরোতে প্রথম ম্যাচ খেলবে ১৩ ই জুন। প্রতিপক্ষ বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। তবে তার আগে ২ রা জুন অস্ট্রিয়ার বিরুদ্ধে এবং ৬ ই জুন রোমানিয়ার বিরুদ্ধে দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ইংল্যান্ড
UEFA EURO: চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের
ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডছবি হ্যান্ডারসনের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গত ২৫ মে আসন্ন ইউরো কাপের জন্য ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তবে সেদিনই জানিয়েছিলেন ১ লা জুন এখান থেকে ২৬ জনকে মূল স্কোয়াডের জন্য বেছে নেওয়া হবে। মঙ্গলবার ইংল্যান্ডের পক্ষ থেকে ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হল।

এবারের ইউরো কাপে বাজির দরে এখনও ফেভারিট ইংল্যান্ড। ইংল্যান্ডের পরেই বাজির দর সবথেকে বেশি ফ্রান্সের।

ইংল্যান্ড ইউরোতে প্রথম ম্যাচ খেলবে ১৩ ই জুন। প্রতিপক্ষ বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। তবে তার আগে ২ রা জুন অস্ট্রিয়ার বিরুদ্ধে এবং ৬ ই জুন রোমানিয়ার বিরুদ্ধে দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ইংল্যান্ড। ইউরো কাপে ইংল্যান্ডের গ্রুপ ডি তে ক্রোয়েশিয়া ছাড়া বাকি দুই দল হল স্কটল্যান্ড এবং চেকোশ্লোভাকিয়া।

এবারের দলে উল্লেখযোগ্য অন্তর্ভুক্তি লিভারপুলের রাইট ব্যাক ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড। ২০২০ ইউরোতে ইংল্যান্ড স্কোয়াডে জায়গা হয়নি অ্যারন রামসডালে, বেন গডফ্রে, বেন হোয়াইট, জেমস ওয়ার্ড প্রোজ, জেসে লিঙ্গারড, ওলি ওয়াটকিন্স এবং ম্যাসন গ্রিনউডের।

ইংল্যান্ডের ২০২০ ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: ডিন হেন্ডারসন (ম্যানচেস্টার ইউনাইটেড), স্যাম জনস্টন (ওয়েস্ট ব্রম), জর্ডন পিকফোর্ড (এভারটন)

ডিফেন্ডার: ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড (লিভারপুল), বেন চিলওয়েল (ম্যান ইউনাইটেড), কনোর কডি (উলভস), রেসে জেমস (চেলসি), হ্যারি ম্যাগুয়ের (ম্যান ইউনাইটেড), টাইরন মিংস (অ্যাস্টন ভিলা), লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), কিরেন ট্রিপার (অ্যাটলেটিকো মাদ্রিদ), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)।

মিডফিল্ডার: জুড বেলিংহ্যাম (বুরুশিয়া ডর্টমুন্ড), জর্ডন হেন্ডারসন (লিভারপুল), ম্যাসন মাউন্ট (চেলসি), কেলভিন ফিলিপস (লিডস ইউনাইটেড), ডেকান রাইস (ওয়েস্ট হাম)।

ফরোয়ার্ড: ডমিনিক কালভার্ট-লেউন (এভারটন), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), জ্যাক গ্রেলিশ (অ্যাস্টন ভিলা), হ্যারি কেন (টটেনহ্যাম হটস্পার), মার্কাস রাশফোর্ড (ম্যানচেস্টার সিটি), বুকো সাকা (আর্সেনাল), জ্যাডন স্যাঞ্চো (বুরুশিয়া ডর্টমুন্ড), রহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in