Euro Cup: হাঙ্গেরীর কাছে আটকে গেলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

হাঙ্গেরী বুঝিয়ে দিয়েছিল ডেথ গ্রুপে তারা লড়াই করতে এসেছে। অল্প সময়ের মধ্যেই জার্মানদের কঠিন প্রতিপক্ষে পরিণত হয় তারা। প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রান্সের শিবিরে বড় ধাক্কা দেয় তারা।
Euro Cup: হাঙ্গেরীর কাছে আটকে গেলো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স
ছবি সৌজন্যে - ইউরোর ট্যুইটার হ্যান্ডল

হাঙ্গেরী দেখিয়ে দিলো ডেথ গ্রুপে তারাও ছেড়ে দেওয়ার পাত্র নয়। নিজেদের ঘরের মাঠ বুদাপেস্টের পুসকাস এরেনাতে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে দিলো তারা। গ্রুপ এফ-এর দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলে ড্রয়ের মাধ্যমে। পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করে হার বাঁচিয়েছে ফ্রান্স। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো দেশঁকে।

খেলা শুরুর সাথে সাথেই হাঙ্গেরী এই ম্যাচে বুঝিয়ে দিয়েছিল যে ডেথ গ্রুপে তারা লড়াই করতে এসেছে। মার্কো রোসিরা অল্প সময়ের মধ্যেই জার্মানদের কঠিন প্রতিপক্ষে পরিণত হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রান্সের শিবিরে বড় ধাক্কা দেয় তারা। রোলান্ড সাল্লাইয়ের বাড়ানো পাস থেকে গোল করে পুসকাস এরেনার দর্শকদের উচ্ছ্বাসে ভরিয়ে তোলেন আত্তিলা ফিয়োলা।

পিছিয়ে পড়া ফ্রান্স দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ শুরু করে। তবে মার্কো রোসির রক্ষণভাগ দূর্গের মতো দাঁড়িয়ে থাকে। অবশেষে ৬৬ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে সমতা ফিরে পায় ফ্রান্স। শেষ পর্যন্ত এই সমতাই বজায় থাকে দুই দলের। কিলিয়ান এমবাপে, অলিভার জিরুডরা আর হাঙ্গেরীর জালে বল জড়াতে পারেনি।

এই ম্যাচ ড্র হওয়ায় চার পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে আপাতত ফ্রান্সই। তবে দেশঁদের চিন্তা অবশ্যই অনেকটা বেড়েছে। ফ্রান্সের পরের ম্যাচ রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের সাথে। এই পর্তুগালের কাছেই ফাইনালে হারতে হয়েছিলো তাদের। গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রোনাল্ডোরা। তৃতীয় স্থানে হাঙ্গেরী এবং চতুর্থ স্থানে জার্মানি। আজ মিউনিখের আলিয়াঞ্জ এরিনাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে পর্তুগাল এবং জার্মানি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in