Euro Cup: আজ প্রি কোয়ার্টার ফাইনালে স্পেনের বনাম ক্রোয়েশিয়া, ফ্রান্সের মুখোমুখি সুইজারল্যান্ড

ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ৯ টায় বল গড়াবে এই ম্যাচে। এছাড়াও রাত ঠিক সাড়ে ১২ টায় বুখারেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স কোয়ার্টার ফাইনালের টিকিটের জন্য লড়াই করবে সুইজারল্যান্ডের বিপক্ষে।
Euro Cup: আজ প্রি কোয়ার্টার ফাইনালে স্পেনের বনাম ক্রোয়েশিয়া, ফ্রান্সের মুখোমুখি সুইজারল্যান্ড
প্র্যাকটিসে স্পেন দলছবি সেলেকাও এস্পানোলা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

এক দল জার্মানির সঙ্গে যৌথ ভাবে ইউরো কাপের সবচেয়ে বেশি শিরোপা জয়ী (৩ টি), অন্য দল বিশ্বকাপ ফাইনালিস্ট। কোপেনহেগেনে আজ প্রি কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে স্পেন। প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ৯ টায় বল গড়াবে এই ম্যাচে। এছাড়াও রাত ঠিক সাড়ে ১২ টায় বুখারেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স কোয়ার্টার ফাইনালের টিকিটের জন্য লড়াই করবে সুইজারল্যান্ডের বিপক্ষে।

ইউরোতে ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালের ৮ দলের মধ্যে ৪ দল নিশ্চিত করে ফেলেছে। এই চার দল হলো ডেনমার্ক, ইতালি, বেলজিয়াম এবং চেক প্রজাতন্ত্র। কোয়ার্টারে চেক প্রজাতন্ত্র মুখোমুখি হবে ডেনমার্কের এবং ইতালি লড়াই করবে বেলজিয়ামের বিপক্ষে। আজ আরও দুই কোয়ার্টার ফাইনালিস্ট নিশ্চিত হবে এবং দুই দল ছিটকে যাবে ইউরোর দৌড় থেকে।

গ্রুপ পর্বে স্লোভাকিয়ার ম্যাচটি বাদ দিলে বাকি দুই ম্যাচ আহামরি কিছু করে দেখাতে পারেনি স্পেন। সুইডেনের বিপক্ষে করেছে গোলশূন্য ড্র এবং পোল্যান্ডের কাছে ১-১ গোলে ড্র নিয়ে সন্তুষ্ট হতে হয়েছে লুইস এনরিকেদের। স্লোভাকিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে বড় জয়ের দৌলতেই গ্রুপ ই'র দ্বিতীয় স্থান থেকে গ্রুপ পর্ব শেষ করেছে লা রোহা'রা।

ক্রোয়েটদের অবস্থাটা ঠিক স্পেনের মতোই। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে ইউরো যাত্রা শুরু করেন লুকা মড্রিচেরা। দ্বিতীয় ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করে তারা। কিন্তু শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি'র দ্বিতীয় স্থানে থেকে প্রি কোয়ার্টারে পৌঁছায় পেরিসিক, মড্রিচ, কোভেসিসরা। তবে কোয়ার্টারের টিকিট নেওয়ার জন্য পাল্লা দুই দলেরই সমানে সমানে।

বুখারেস্টে অন্য প্রি কোয়ার্টার ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স নামছে সুইজারল্যান্ডের বিপক্ষে। চলতি ইউরোতে অন্যতম ফেভারিট দল ফ্রান্স। ডেথ গ্রুপে শীর্ষস্থান দখল করে প্রি কোয়ার্টার ফাইনালে নামছেন এমবাপ্পে, গ্রিজম্যান, করিম বেনজেমারা। অন্যদিকে চার পয়েন্ট নিয়ে গ্রুপ এ'র তৃতীয় স্থানে থেকে শেষ ষোলতে এসেছে সুইজারল্যান্ড। ফুটবল বোদ্ধাদের অধিকাংশেরই মতে এই ম্যাচে আলো ছড়াবে ফ্রান্স। কিন্তু অঘটনের খেলায় অঘটন ঘটতেই পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in