Euro Cup: ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ বি-র লড়াই জমিয়ে দিলো রাশিয়া

রাশিয়া প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে হেরেছিলো ৩-০ গোলে। নিজেদের ঘরের মাঠ সেন্ট পিটার্সবার্গে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিলো আর্টেম ডিজুবারা। প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে স্তানিস্লাভ চেরচেসেভ বাহিনী।
Euro Cup: ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ বি-র লড়াই জমিয়ে দিলো রাশিয়া
রাশিয়া বনাম ফিনল্যান্ড ম্যাচের শেষেছবি উয়েফা ইউরো ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ফিনল্যান্ডকে হারিয়ে ইউরো কাপে পয়েন্টের খাতা খুললো রাশিয়া। প্রথম ম্যাচে ফিনল্যান্ড হারিয়েছিলো ডেনমার্ককে। এদিন রাশিয়া ফিনল্যান্ডকে হারানোয় জমে উঠেছে গ্রুপ-বি'র লড়াই। এই ম্যাচে খেলার ফলাফল রাশিয়ার পক্ষে ১-০।

রাশিয়া প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে হেরেছিলো ৩-০ গোলে। নিজেদের ঘরের মাঠ সেন্ট পিটার্সবার্গে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিলো আর্টেম ডিজুবারা। সেই লক্ষ্যেই প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে স্তানিস্লাভ চেরচেসেভ বাহিনী।

চেরচেসেভ এই ম্যাচে অধিনায়ক আর্টেম ডিজুবাকে সামনে রেখে ৩-৪-২-১ ফর্মেশনে দল নামায়। ফিনল্যান্ড নামে ৫-৩-২ ফর্মেশনে। রাশিয়ার আক্রমণ রুখতে রক্ষণভাগের উপর বেশি জোর দেয় ফিনল্যান্ড। তবে প্রথমার্ধের যোগ করা সময়েই ফিনল্যান্ডের রক্ষণ ভেদ করে গোল পায় রাশিয়া। আর্টেম ডিজুবার পাস থেকে জয়সূচক গোলটি করেন অ্যালেকসেই মিরানচুক। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে রাশিয়া। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল আসেনি।

রাশিয়া তিন পয়েন্টের সাথে উঠে এসেছে গ্রুপ বি'এর দ্বিতীয় স্থানে। এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বেলজিয়াম। ফিনল্যান্ডের খাতায় দু ম্যাচে তিন পয়েন্ট থাকলেও তারা রয়েছে তৃতীয় স্থানে। তাই দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য পরের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে জিততেই হবে ফিনল্যান্ডকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in