Euro Cup: ডেনমার্ক বনাম ওয়েলস-এর ম্যাচ দিয়ে আজ থেকে শুরু নক আউট পর্ব
অনুশীলনে ডেনমার্ক দলছবি - ডিবিইউ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Euro Cup: ডেনমার্ক বনাম ওয়েলস-এর ম্যাচ দিয়ে আজ থেকে শুরু নক আউট পর্ব

প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর দ্বিতীয় স্থান পেয়েছে ডেনমার্ক। প্রতিপক্ষ ওয়েলস চার পয়েন্ট নিয়ে গ্রুপ এ'র দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোলতে উঠেছে।

ইউরো কাপের নক আউট পর্বের হাইভোল্টেজ ম্যাচ শুরু আজ থেকেই। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ৯ টায় রাউন্ড ১৬-এর প্রথম ম্যাচে আমস্টারডামে মুখোমুখি হচ্ছে ডেনমার্ক এবং ওয়েলস। রাত সাড়ে ১২ টায় ওয়েম্বলিতে ইতালির প্রতিপক্ষ অস্ট্রিয়া।

ডেনমার্কের দ্বিতীয় রাউন্ডে পৌঁছানোর গল্পটা মিরাকেল। প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর দ্বিতীয় স্থান পেয়েছে দলটি। প্রতিপক্ষ ওয়েলস চার পয়েন্ট নিয়ে গ্রুপ এ'র দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোলতে উঠেছে। গ্রুপ পর্বে ডেনিশরা একটি মাত্র জয় পেয়েছে রাশিয়ার বিরুদ্ধে। তিন ম্যাচে সাইমন কাইজাররা গোল করেছেন পাঁচটি এবং গোল হজম করেছেন চারটি। গ্যারেথ বেলদের ওয়েলস গ্রুপ পর্বে ইতালির কাছে কেবলমাত্র হেরেছে। সুইজারল্যান্ডের বিপক্ষে করেছে ড্র এবং তুরস্ককে হারিয়েছে ২-০ ব্যবধানে। তিন ম্যাচে রবার্ট পেজের ছাত্ররা গোল করেছেন তিনটি এবং গোল হজম করেছেন দুটি।

অন্যদিকে মানচিনির আজ্জুরিদের বিজয়রথ দুর্বার গতিতে ছুটছে। গ্রুপ পর্বে তিনটির মধ্যে তিনটি ম্যাচেই জিতেছে ইতালি। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ এ'র শীর্ষে থেকে শেষ করেছে তারা। এই তিন ম্যাচের তিনটিতেই ক্লিন শিট বজায় রাখার পাশাপাশি সাতটি গোল করেছেন সিরো ইমোবিল, ইনসাইন লরেঞ্জোরা।

ইতালির প্রতিপক্ষ অস্ট্রিয়া প্রথমবার ইউরো কাপের নক আউট পর্বের টিকিট পেয়েছে। ডেভিড আলাবাদের দল গ্রুপ পর্বে জিতেছে নর্থ ম্যাসিডোনিয়া এবং ইউক্রেনের বিপক্ষে। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-সি'র দ্বিতীয় স্থানে থেকে দ্বিতীয় রাউন্ডে প্রবেশ করেছে অস্ট্রিয়া। শেষ আটের লড়াইয়ে ইতালি এগিয়ে থাকলেও অস্ট্রিয়া অঘটন ঘটানোর জন্য রীতিমত প্রস্তুত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in