Euro Cup: আজ রাতের মেগা সেমিফাইনালে মুখোমুখি ইতালি-স্পেন

ইউরোর মেগা সেমিফাইনালে মাঠে নামছে ফুটবলের দুই পরাশক্তি ইতালি এবং স্পেন। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ১২ টায় ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। সমর্থকদের মধ্যে ইতিমধ্যেই চড়ছে উত্তেজনার পারদ।
Euro Cup: আজ রাতের মেগা সেমিফাইনালে মুখোমুখি ইতালি-স্পেন
ইউরো কাপ ছবি - উয়েফা ইউরো ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইউরোর মেগা সেমিফাইনালে মাঠে নামছে ফুটবলের দুই পরাশক্তি ইতালি এবং স্পেন। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ১২ টায় ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। সমর্থকদের মধ্যে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়া শুরু হয়ে গিয়েছে। মানচিনির ইতালি নাকি লুইস এনরিকের স্পেন! ইউরো ২০২০ এর ফাইনালের টিকিট পাবে কোন দল?

শক্তির দিক চলতি ইউরোতে ইতালিকে বাজী ধরবে অধিকাংশরাই। গ্রুপ পর্বের তিনটি ম্যাচের তিনটিতেই জিতে প্রি কোয়ার্টার ফাইনালে প্রবেশের পর শেষ ষোলতে অস্ট্রিয়াকে হারিয়েছে বনুচ্চি, ইনসাইনেরা। কোয়ার্টার ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ বেলজিয়ামকে হারিয়েছে নিজেদের স্টাইলেই।

তবে ছন্নছাড়া ফুটবল খেললেও ইউরোর মঞ্চে স্পেশালিস্ট দল স্পেন। রেকর্ড তিনবার ইউরো কাপ জিতেছে স্পেন। যেখানে ইতালি একবার। গ্রুপ পর্ব থেকে ছন্দহীন লাগলেও স্প্যানিশরা সেমিফাইনালে। আর তারুণ্যে ভরা লুইস এনরিকের এই দল আজ্জুরিদের বিপক্ষে যে কোনো অঘটন ঘটাতে পারে।

শেষ তিন ইউরোর প্রত্যেক বারই স্পেন এবং ইতালির দেখা হয়েছে। ২০০৮ ইউরোতে ট্রাইবেকারে ইতালিকে হারায় স্পেন। ২০১২ ইউরোতে দু'বারের দেখায় গ্রুপ পর্বের ম্যাচ ১-১ গোলে ড্র হলেও ফাইনালে ইতালিকে ধ্বংস করে লা রোহা'রা। সর্বশেষ ২০১৬ সালের দেখায় ইতালির কাছে প্রি কোয়ার্টার ফাইনালে হারতে হয়েছে স্পেনকে।

ইতালির সম্ভাব্য একাদশ: জিয়ানলুইজি ডোন্নারুমা, জিওভানি দি লরেঞ্জো, লিওনার্দো বনুচ্চি, জর্জিয়ো চেলিনি, এমারসন পালমেইরা, মার্কো ভেরাত্তি, নিকোলো বারেল্লা, জর্জিনহো, ফ্রেডরিকো চিয়েসা, সিরো ইমোবিল, লরেঞ্জো ইনসাইন।

স্পেনের সম্ভাব্য একাদশ: উনাই সিমোন, জর্ডি আলবা, এমেরিক লাপোর্তে, এরিক গার্সিয়া, সিজার আজপিলিকুয়েতা, সের্জিও বুসকেটস, কোকে, পেদ্রি, জেরার্ড মোরেনো, আলভারো মোরাতা, দানি ওলমো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in