Euro Cup: আজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ইতালি-বেলজিয়াম, সুজারল্যান্ড-স্পেন

ইউরোতে আজ কোয়ার্টার ফাইনালের মহারণ। বড় ম্যাচে মাঠে নামছে ইউরোপের দুই পরাশক্তি ইতালি ও বেলজিয়াম। তার আগে সেন্ট পিটার্সবার্গে প্রথম কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে স্পেন।
Euro Cup: আজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ইতালি-বেলজিয়াম, সুজারল্যান্ড-স্পেন
অনুশীলনে ইতালি দলছবি - ইতালি আজ্জুরি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইউরোতে আজ কোয়ার্টার ফাইনালের মহারণ। বড় ম্যাচে মাঠে নামছে ইউরোপের দুই পরাশক্তি ইতালি ও বেলজিয়াম। এই ম্যাচটি মিউনিখের আলিয়াঞ্জ এরিনাতে অনুষ্ঠিত হবে ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ১২ টায়। তার আগে সেন্ট পিটার্সবার্গে প্রথম কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে স্পেন। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত সাড়ে ৯ টায়।

বেলজিয়াম বনাম ইতালির লড়াই ঘিরে ফুটবল বিশ্বে উত্তেজনা তুঙ্গে। দুই দলই গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলো। প্রি কোয়ার্টার ফাইনালেও দুই দল কার্যত সমানভাবে লড়াই করে গেছে। এখনও পর্যন্ত ইউরোতে অপরাজিত মানচিনির বিপক্ষে অপরাজিত রবার্টো মার্টিনেজের লড়াই। ইতিহাস কিন্তু এগিয়ে রাখছে ইতালিকে। বিশ্বকাপ এবং ইউরো কাপ মিলিয়ে মোট চার বার মুখোমুখি হয়েছে দুই দল। তবে প্রত্যেকটিই গ্রুপ পর্বে। চার ম্যাচের তিনটিতে জেতে ইতালি এবং একটি ম্যাচ ড্র হয়।

বেলজিয়াম শিবিরে সবচেয়ে বড় ধাক্কা এডেন হ্যাজার্ড এবং কেভিন ডি ব্রুইনের চোট। পর্তুগালের বিপক্ষে ম্যাচের সময় অ্যাঙ্কেল লিগামেন্টে চোট পেয়ে মাঠ ছাড়েন ডিব্রুইন। এডেন হ্যাজার্ড পান হ্যামস্ট্রিংএর চোট। এই দুই তারকাকে আজ পাওয়া যাবে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে। কোচ মার্টিনেজ জানিয়েছিলেন দুজনের খেলার সম্ভাবনা ৫০-৫০।

এদিকে স্পেন-সুইজারল্যান্ড ম্যাচে ফেভারিট স্পেনই। ইউরোর ইতিহাসে প্রথম দল হিসেবে পরপর দুই ম্যাচে পাঁচ গোল করেছে স্পেন। গ্রুপ পর্বে স্লোভাকিয়ার বিপক্ষে এবং নক আউট পর্বের রাউন্ড ১৬ তে ক্রোয়েশিয়ার বিপক্ষে ছন্দে ফিরেছেন লুইস এনরিকের ছাত্ররা। তবে যে কোন অঘটন ঘটাতে প্রস্তুত সুইজারল্যান্ড। কারণ প্রি কোয়ার্টার ফাইনালে তারা দিদিয়ের দেশঁর বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in