Euro Cup: আত্মঘাতী গোলে ফ্রান্সকে ৩ পয়েন্ট উপহার জার্মানির

ইতিহাসে প্রথম বারের জন্য ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হলো জার্মানদের। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত সমানে সমানে লড়াই চললেও শেষ হাসি ফুটলো দেশঁর মুখেই।
Euro Cup: আত্মঘাতী গোলে ফ্রান্সকে ৩ পয়েন্ট উপহার জার্মানির
ফ্রান্স বনাম জার্মানি ছবি ইউরো কাপ ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ম্যাট হামেলসের আত্মঘাতী গোলে জার্মানির বিরুদ্ধে জয় তুলে নিলো ফ্রান্স। আঁতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপ্পেরা জার্মানিকে হারিয়ে শুরু করলো ইউরো অভিযান। ইতিহাসে প্রথম বারের জন্য ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হলো জার্মানদের। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত সমানে সমানে লড়াই চললেও শেষ হাসি ফুটলো দেশঁর মুখেই।

জার্মানির আলিয়াঞ্জ এরিনাতে ডেথ গ্রুপের ইউরোপের দুই প্রবল শক্তি জার্মানি ও ফ্রান্সের লড়াই ঘিরে উত্তেজনার পারদ ছিলো তুঙ্গে। সম্পূর্ণ ম্যাচে ফ্রান্সের থেকে জার্মানরাই বলের ওপর বেশি কর্তৃত্ব রেখেছে। আক্রমণও বেশি করেছে টনি ক্রুজরা। যদিও প্রথমার্ধের ২০ মিনিটে হামেলসের ছোট্ট ভুলে জার্মানদের খেসারত দিতে হয়েছে পয়েন্ট খুইয়েই। আত্মঘাতী যে গোল খেলার শেষ মুহূর্ত পর্যন্ত শোধ করতে পারেনি জার্মান বাহিনী।

শেষবার ২০১৬ সালের ইউরো সেমিফাইনালে শেষবার দুই দল মুখোমুখি হয়েছিলো। সেবারও আঁতোয়া গ্রিজম্যানের জোড়া গোলে ফ্রান্সের কাছে ২-০ গোলে হেরেছিলো জার্মানি। এরপর ২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। ইউরোর ইতিহাসে প্রথম বারের জন্য গ্রুপ পর্বে দেখা হয়েছে দুই দলের। আর ইউরো অভিযানের সূচনাতেই রং ছড়ালেন দেশঁ। হার মেনে নিতে হলো জোয়াকিম লো'কে।

জার্মানি-ফ্রান্সের ম্যাচের আগে ডেথ গ্রুপ থেকে মাঠে নেমেছিলো পর্তুগাল ও হাঙ্গেরী। পুসকাস এরেনাতে রোনাল্ডোর জোড়া গোলে হাঙ্গেরীকে ৩-০ গোলে হারিয়ে ইউরো যাত্রা শুরু করেছে পর্তুগীজরা। একই গ্রুপ থেকে তিন পয়েন্ট অর্জন করলো ফ্রান্স। গ্রুপ 'এফ'-এর গ্রুপ পর্বের প্রথম রাউন্ডের শেষে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফ্রান্স।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in