Euro Cup: ওয়েলসকে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক
ওয়েলসের বিরুদ্ধে জয়ের পর ডেনমার্কছবি ইউরো কাপ ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Euro Cup: ওয়েলসকে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ডেনমার্ক

গ্যারেথ বেলের ওয়েলসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলো সাইমন কাইজারের ডেনমার্ক। আমস্টারডামে অনুষ্ঠিত নক আউট পর্বের এই ম্যাচে ওয়েলসকে কার্যত পাত্তাই দেয়নি ডেনমার্ক।

গ্যারেথ বেলের ওয়েলসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলো সাইমন কাইজারের ডেনমার্ক। আমস্টারডামে অনুষ্ঠিত নক আউট পর্বের এই ম্যাচে ওয়েলসকে কার্যত পাত্তাই দেয়নি ডেনমার্ক। কাসপের ডলবার্গের জোড়া গোলের পর জয়েকিম মাহলের এবং মার্টিন ব্রাথওয়েটের একটি করে গোলের দৌলতে সহজ জয় আসে ডেনিশ শিবির।

গুরুত্বপূর্ণ ম্যাচে রবার্ট পেজ ওয়েলসকে নামান ৪-২-৩-১ ফর্মেশনে। অন্যদিকে ঝুলমান্ড ডেনমার্ককে খেলান ৩-৪-২-১ ফর্মেশনে। শুরু থেকেই এই ম্যাচে দাপট দেখায় সাইমন কাইজাররা। সম্পূর্ণ ম্যাচে ওয়েলসের উপর নিজেদের পাল্লা ভারী রাখে তারা। প্রথমার্ধের ২৭ মিনিটে মিক্কেল ডেমসগার্ডের বাড়ানো পাস থেকে ওয়েলসের জালে বল জড়ান কাসপের ডলবার্গ। প্রথমার্ধের শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে ডেনিশরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কাসপের ঝুলমান্ডদের স্কোর লাইনে দ্বিতীয় গোলটি যোগ হয়। এবারও গোল করেন ডলবার্গ। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে জয়েকিম মাহলের গোলে আরও একটি লীড বাড়ায় ডেনমার্ক। এরপর নির্ধারিত সময়ের শেষে যোগ করা ইনজুরি সময়ে মার্টিন ব্রাথওয়েট বেলদের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন।

এরিকসনের সংজ্ঞা হারানোর রাতে ফিনল্যান্ডের কাছে হারের মুখ দেখতে হয় ডেনমার্ককে।দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের কাছেও মুখ থুবড়ে পড়ে সাইমন কাইজারের ব্রিগেড। তবে তৃতীয় ম্যাচে রাশিয়াকে ৪-১ গোলে পর্যুদস্ত করে নাটকিয় ভাবে শেষ ষোলতে পৌঁছায় ডেনিশরা। প্রি কোয়ার্টার ফাইনালে ওয়েলসকে সহজেই হারিয়ে এবার কোয়ার্টার ফাইনালে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in