Euro Cup: চেক প্রজাতন্ত্র ও ক্রোয়েশিয়ার ম্যাচ ড্র, পয়েন্ট ভাগাভাগি ইংল্যান্ড ও স্কটল্যান্ডেরও

গ্রুপ ডি'র দ্বিতীয় রাউন্ডের শেষে শীর্ষে রয়েছে চেক প্রজাতন্ত্র। চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। এক পয়েন্ট নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ড।
Euro Cup: চেক প্রজাতন্ত্র ও ক্রোয়েশিয়ার ম্যাচ ড্র, পয়েন্ট ভাগাভাগি ইংল্যান্ড ও স্কটল্যান্ডেরও

গতরাতে উয়েফা ইউরো কাপের দুই ম্যাচই শেষ হয়েছে ড্রয়ের মাধ্যমে। প্রথম ম্যাচে বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া ১-১ গোলে সমতা রেখে ম্যাচ শেষ করেছে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ও স্কটল্যান্ড গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছেড়েছে। অর্থাৎ গ্রুপ ডি'র চার দলের খাতাতেই গতরাতে যোগ হয়েছে এক পয়েন্ট করে।

স্কটল্যান্ডের হ্যাম্পডেন পার্কে মুখোমুখি হয়েছিলো বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া এবং চেক প্রজাতন্ত্র। ইউরোর প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে আটকে গিয়েছিলো লুকা মড্রিচেরা। অন্যদিকে প্রথম ম্যাচে প্যাট্রিক সিকের বিশ্বমানের গোলে স্কটল্যান্ডকে হারায় চেক প্রজাতন্ত্র। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য এই ম্যাচে জয়ের জন্য মরিয়া ছিলো ক্রোয়েটরা। তবে তিন পয়েন্ট অধরাই থাকলো। বিশ্বকাপ ফাইনালিস্টদের এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। পয়েন্টের খাতা খোলায় দ্বিতীয় রাউন্ডের আশা জিইয়ে রাখলো মড্রিচ, পেরিসিকরা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন সেই প্যাট্রিক সিক। এটি চলতি ইউরোতে প্যাট্রিকের তৃতীয় গোল। পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে সমতা ফিরে পায় ক্রোয়েশিয়া। আন্দ্রেস কারমারিকের পাস থেকে দলকে সমতা এনে দেন ইভান পেরিসিক। সমতা ফিরে পেলেও শেষ পর্যন্ত জয়সূচক দ্বিতীয় গোলের দেখা পায়নি মড্রিচ, কোভেসিসরা।

অন্য ম্যাচে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ইংল্যান্ড আটকে গেলো স্কটল্যান্ডের কাছে। ওয়েম্বলিতে বোরিং ফুটবল খেললেন হ্যারি কেনরা। একাধিক সুযোগ হাতছাড়া করে পয়েন্ট খোয়াতে হয়েছে দুই দলকে।

গ্রুপ ডি'র দ্বিতীয় রাউন্ডের শেষে শীর্ষে রয়েছে চেক প্রজাতন্ত্র। প্যাট্রিক সিকদের সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। এক পয়েন্ট নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ড।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in