Yash Raj Films: চলচ্চিত্র শিল্পে দৈনিক ভাতার শ্রমিকদের জন্য স্বাস্থ্যবিমার ব্যবস্থা যশরাজ ফিল্মসের

চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত দৈনিক ভাতার শ্রমিক ও তাদের পরিবারের জন্য 'সাথী কার্ড'এর ব্যবস্থা করলেন চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া। স্বাস্থ্যবিমার পাশাপাশি পাওয়া যাবে স্কুল ফি, রেশন ও অন্যান্য সুবিধা
Yash Raj Films: চলচ্চিত্র শিল্পে দৈনিক ভাতার শ্রমিকদের জন্য স্বাস্থ্যবিমার ব্যবস্থা যশরাজ ফিল্মসের
আদিত্য চোপড়াফাইল ছবি সংগৃহীত

চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত দৈনিক ভাতার শ্রমিক ও তাদের পরিবারের জন্য 'সাথী কার্ড'এর ব্যবস্থা করলেন চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া। এতে স্বাস্থ্যবিমার পাশাপাশি পাওয়া যাবে স্কুল ফি, রেশন এবং অন্যান্য সুবিধা।

মুম্বই হিন্দী ফিল্ম ফেডারেশনের নথিভুক্ত যে কোন সদস্য বয়স ৩৫ বা তার বেশি হলে এবং অন্তত একজন নির্ভরশীল থাকলে তিনি এই কার্ডের জন্য আবেদন করতে পারবেন।

কার্ড যাদের থাকবে তারা দুলক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্যবিমার সুবিধার পাশাপাশি বিনামূল্যে বার্ষিক স্বাস্থ্য পরীক্ষার সুযোগ পাবেন। এছাড়া পাবেন ওষুধ ও চিকিৎসার খরচে ছাড়।

নথিভুক্ত শ্রমিকরা এই কার্ড ব্যবহার করে ছেলেমেয়েদের বইপত্র, স্কুল ফি, ইউনিফর্ম কিনতে পারবেন। রেশন তুলতেও পারা যাবে এই কার্ড ব্যবহার করে।

শুধু কোভিড ১৯এর জন্যই নয় তারপরেও যাতে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া যায় তার জন্য আন্তর্জাতিক নীতি 'ইউনিভার্সাল বেসিক সাপোর্ট'-এর অনুসারী হয়ে যশ চোপড়া ফাউন্ডেশনের অধীনে আদিত্যের এই উদ্যোগ দৈনিক ভাতার শ্রমিক এবং তাদের পরিবারের জন্য।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in