"যাবতীয় দুষ্কর্মের হোতা কারা?" ফেসবুক পোষ্টে ক্ষোভ উগরে দিলেন কমলেশ্বর মুখার্জি

নিজের ফেসবুক ওয়ালে রাজ্যের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে এভাবেই ক্ষোভ উগরে দিলেন চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। সকলের উদ্দেশ্যে তিনি লেখেন – “প্রশ্ন - উত্তর সবার জানা - তবু ভেবে দেখবেন।”
"যাবতীয় দুষ্কর্মের হোতা কারা?" ফেসবুক পোষ্টে ক্ষোভ উগরে দিলেন কমলেশ্বর মুখার্জি
কমলেশ্বর মুখার্জিফাইল ছবি কমলেশ্বর মুখার্জির ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত

“কয়লা-বালি-গরুপাচার-সিন্ডিকেট-তোলাবাজি-কাটমানি - জমিদখল ও যাবতীয় দুষ্কর্মের হোতা কারা ? দুষ্কৃতীরা। আমি -আপনি নই।” নিজের ফেসবুক ওয়ালে রাজ্যের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে এভাবেই ক্ষোভ উগরে দিলেন চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। সকলের উদ্দেশ্যে তিনি লেখেন – “প্রশ্ন - উত্তর সবার জানা - তবু ভেবে দেখবেন।”

ওই পোষ্টেই কমলেশ্বর লেখেন, “কাদের জন্যে বখরার ভাগ নিয়ে খুনোখুনি - গুলি - অগ্নিসংযোগ - হত্যা ? দুষ্কৃতীদের। আমার আপনার জন্যে নয়। মানুষের ক্ষতি করা এহেন দুষ্কৃতীদের দমন করার দায়িত্ব কাদের ? পুলিশ ও প্রশাসনের। আমি -আপনি নই। সেই পুলিশ বা প্রশাসনের আধিকারিকদের মাস মাইনে আসে কোথা থেকে ? আমার-আপনার দেওয়া ট্যাক্সের টাকা থেকে।”

তিনি আরও বলেন, “জনমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে মানুষের কাছে সত্যগোপন করার টাকা আসে কোথা থেকে? আমার আপনার দেওয়া ট্যাক্সের টাকা থেকে।”

রামপুরহাটের ‘বগটুই গণহত্যা’র পর সেলিব্রিটিদের নীরবতা নিয়ে কড়া সমালোচনা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘সেলিব্রিটি’ প্রসঙ্গ উল্লেখ করে কমলেশ্বর লেখেন, “বিশেষ সুবিধাভোগী কিছু মানুষকে 'সেলিব্রিটি' চিহ্নিত করে তাঁদের সরকারি পদ পাইয়ে দিয়ে ভোটার প্রচারে নামানো - ভোটে দাঁড় করানো ও মিথ্যে কথা বলানোর জন্যে তোয়াজের টাকা পয়সা আসে কোথা থেকে? আমার আপনার দেওয়া ট্যাক্সের টাকা থেকে।”

ওই পোষ্টেই কমলেশ্বর লিখেছেন, “দুষ্কৃতীদের কুকর্মে নিষ্পাপ মানুষ মারা গেলে বা আহত হলে তাঁদের ক্ষতিপূরণ দেবার টাকা আসে কোথা থেকে ? আমার-আপনার দেওয়া ট্যাক্সের টাকা থেকে। অবাক পৃথিবীর নির্বাক দর্শক - আমি বা আপনি?”

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.