Pradip Mukherjee: বিনোদন জগতে শোকের ছায়া, নিউমোনিয়াতে আক্রান্ত হয়ে প্রয়াত 'জন অরণ্যের' সোমনাথ

তিনি একাধিক বিখ্যাত বিখ্যাত সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হল সত্যজিৎ রায় পরিচালিত জন অরণ্য, বুদ্ধদেব দাসগুপ্তের দুরাত্মা, ঋতুপর্ণ ঘোষের উৎসবের মতো সিনেমাগুলি।
প্রয়াত 'জন অরণ্যের' সোমনাথ
প্রয়াত 'জন অরণ্যের' সোমনাথফাইল ছবি

বিনোদন জগতে শোকের ছায়া। চলে গেলেন জনপ্রিয় অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়। বেশ কিছুদিন ধরেই সেপ্টিসেমিয়া রোগে ভুগছিলেন তিনি। সকলের কাছে তিনি সোমনাথ নামেই জনপ্রিয় ছিলেন।

সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন 'জনঅরণ্য' খ্যাত অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়। বয়স হয়েছিল ৭৬ বছর। সকাল ৮ টা ১৫ মিনিট নাগাদ তিনি মারা যান। পরিবার সূত্রের খবর, দমদমের এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। পরিস্থিতি খারাপ হওয়ায় ভেন্টিলেশনে দেওয়া হয় অভিনেতাকে। কিন্তু শেষরক্ষা হল না। হাসপাতালেই সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে জন অরণ্যের সোমনাথ।

তিনি একাধিক বিখ্যাত সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হল সত্যজিৎ রায় পরিচালিত জন অরণ্য, বুদ্ধদেব দাসগুপ্তের দুরাত্মা, ঋতুপর্ণ ঘোষের উৎসবের মতো সিনেমাগুলি। তিনি ১৯৭৬ সালে সেরা অভিনেতার জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জেতেন।

তিনি কিছুদিন আগে দত্তা নামের একটি সিনেমায় কাজ করছিলেন। মাত্র চারদিন অভিনয় করেই অসুস্থ হয়ে যান। পরিবারের পক্ষ থেকে এও বলা হয়, অভিনেতাকে বারণ করা হয়েছিল সিনেমাতে কাজ করতে। কিন্তু শোনেননি।

প্রদীপ মুখার্জী এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা সম্মোহন মুখার্জী এবং মা ভক্তি মুখার্জী। কলকাতার সিমলার চোরবাগান এলাকায় তিনি বড় হয়েছেন। ১৯৬৫ সালে হেয়ার স্কুল থেকে তিনি উচ্চমাধ্যমিক পাস করেন। ১৯৭০ সালে কলকাতার সিটি কলেজ থেকে স্নাতক হন। পরে তিনি আইন নিয়ে পড়াশোনা করেন। ১৯৭৩ সালে আইন স্কুল থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in