UNICEF:পোল্যান্ডে গিয়ে উদ্বাস্তু শিশুদের সাথে খেলাধুলায় মাতলেন প্রিয়াঙ্কা চোপড়া

যে ছবিগুলি শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে, প্রিয়াঙ্কা ইউক্রেনীয় শিশুদের সাথে তার বিভিন্ন খেলা ও ছবি আঁকায় মেতেছেন। এছাড়াও পোস্টকার্ড তৈরি ও অন্যান্য বিনোদনমূলক খেলায় অংশগ্রহণ করেছেন।
UNICEF:পোল্যান্ডে গিয়ে উদ্বাস্তু শিশুদের সাথে খেলাধুলায় মাতলেন প্রিয়াঙ্কা চোপড়া

পোল্যান্ড সফরে গিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সেখানে গিয়ে একগুচ্ছ ইউক্রেনীয় খুদের সঙ্গে আনন্দে মেতেছেন তিনি। সেই আনন্দঘন মুহূর্তের ছবিগুলি নিজের ট্যুইটারে আপলোড করেছেন অভিনেত্রী। বিশ্বজুড়ে শিশুদের মানসিক বিকাশ ও তাদের উন্নয়নের জন্য ‘ইউনাইটেড নেশনস্ চিল্ড্রেন’স ফান্ড’ (UNICEF)-এর সাথে দীর্ঘদিনের পেশাদারী সম্পর্কে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। এবার সেই সংস্থার উদ্যোগেই পোল্যান্ডে সফরে এসে ইউক্রেনীয় শিশুদের সাথে খেলাধুলোয় মাতলেন প্রিয়াঙ্কা।

ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের অনেক ক্ষয়ক্ষতি ও দুঃসংবাদ প্রতিনিয়ত আসছে। এই পরিস্থিতিতে সেখানকার শিশুদের বিষাদগ্রস্থ মানসিক অবস্থার উন্নতিসাধনের উদ্দেশ্যে, অভিনেত্রী প্রিয়াঙ্কা UNICEF-র তরফে সেখানে যান। সেখানে গিয়ে প্রথমেই ইউক্রেনীয় শরণার্থীদের সাথে দেখা করেন তিনি। বাস্তুচ্যুত হওয়া পুরুষ, মহিলা এবং শিশুদের মানসিক ও শারীরিক সচেতনতার উদ্দেশ্যেই এই সফর আয়জন করে ইউনিসেফ।

অভিনেত্রী ট্যুইটারে যে ছবিগুলি শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে, তিনি ইউক্রেনীয় শিশুদের সাথে তার বিভিন্ন খেলা ও ছবি আঁকায় মেতেছেন। এছাড়াও পোস্টকার্ড তৈরি ও অন্যান্য বিনোদনমূলক খেলায় অংশগ্রহণ করেছেন।

পাশাপাশি ছবির সাথে প্রিয়াঙ্কা একটি মর্মস্পর্শী নোট শেয়ার করে বলেছেন, "একটি বিষয়, যা প্রায়শই আলোচনা করা হয় না, কিন্তু এই সংকটের সময়ে খুব প্রচলিত তা হল, এই উদ্বাস্তুদের উপর মানসিক প্রভাব। আমি অনেক নারী এবং শিশুদের সাথে দেখা করেছি যারা এই যুদ্ধের ভয়াবহতা প্রত্যক্ষ করেছে ও প্রতিনিয়ত মোকাবিলা করার চেষ্টা করছে।"

প্রসঙ্গত, পোল্যান্ডে যে বাচ্চাদের সাথে প্রিয়াঙ্কার দেখা হয়েছিল, তাদের সম্পর্কে প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, “এই মিশনে যে বাচ্চাদের সাথে আমার দেখা হয়েছিল তারা বিভিন্ন শৈল্পিক কাজের সাথে যুক্ত থাকতে পছন্দ করে। আর্ট থেরাপি এবং সংবেদনশীলতার জন্য কফি বিন, লবণ এবং নিয়মিত ঘরে ব্যবহার্য জিনিস ব্যবহার করে তারা এই সমস্ত উপকরণের সাথে রং নিয়ে কাজ করে।" প্রিয়াঙ্কা শেষে উল্লেখ করেছেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধটি দেশের ৫.৭ মিলিয়ন স্কুলবয়সী শিশুদের জীবন ও ভবিষ্যতকে ক্ষতিগ্রস্ত করছে।”

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in