ভাবমূর্তি তৈরির থেকেও জরুরি মানুষের জীবন বাঁচানো: কেন্দ্রের সমালোচনায় অনুপম খের

তিনি বলেন, "আমি মনে করি এই সমালোচনা অধিকাংশ ক্ষেত্রেই সঠিক। নদীতে এই বিপুল সংখ্যক ভাসমান মৃতদেহ দেখে কোনো অমানবিক ব‍্যক্তিই নিরুত্তাপ থাকতে পারেন।"
ভাবমূর্তি তৈরির থেকেও জরুরি মানুষের জীবন বাঁচানো: কেন্দ্রের সমালোচনায় অনুপম খের
প্রধানমোদী নরেন্দ্র মোদীর সাথে অনুপম খেরফাইল ছবি

প্রধানমোদী নরেন্দ্র মোদী এবং তাঁর সরকারের গুণমুগ্ধ ভক্ত তিনি। গত কয়েক বছরে একাধিক বিষয়ে কেন্দ্র সরকারকে সমর্থন জানিয়েছেন তিনি। সেই অনুপম খেরের গলায় এবার কেন্দ্রের সমালোচনা। করোনা মোকাবিলায় সরকার ব‍্যর্থ হয়েছে বলে মনে করেন বলিউডের এই বিখ্যাত অভিনেতা। তাঁর মতে, সরকার নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেনি।

একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রের সমালোচনা করে তিনি বলেন, "স্বাস্থ্য সঙ্কট মোকাবিলার ব‍্যবস্থাপনায় কোথাও কোথাও সরকার নিজেদের দায়িত্ব থেকে পিছলে গিয়েছে... এবার সরকারের বোঝা উচিত ভাবমূর্তি তৈরির থেকে অনেক বেশি জরুরি মানুষের জীবন বাঁচানো।"

প্রবীণ অভিনেতাকে প্রশ্ন করা হয়েছিল, কোভিড ত্রাণ সরবরাহের তুলনায় সরকার কী নিজেদের ভাবমূর্তি তৈরি করায় বেশি আগ্রহী দেখিয়েছে বলে মনে হয়েছে? নদীতে মৃতদেহ ভাসছে, হাসপাতালে বেডের জন্য রোগীর আত্মীয়দের আকুতি, এই দৃশ্যগুলো তাঁকে কতটা কষ্ট দিয়েছে।

এর উত্তরে তিনি বলেন, "আমি মনে করি এই সমালোচনা অধিকাংশ ক্ষেত্রেই সঠিক। আরো মনে করি যে এই বিষয়টির সমাধান করা সরকারের জন্য গুরুত্বপূর্ণ ছিল। কারণ দেশের জনগণ তাঁদের নির্বাচিত করেছেন। নদীতে এই বিপুল সংখ্যক ভাসমান মৃতদেহ দেখে কোনো অমানবিক ব‍্যক্তিই নিরুত্তাপ থাকতে পারেন।"

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা আরো বলেন, "যা ঘটছে দেশে তাতে সাধারণ জনগণ হিসেবে আমাদের ক্ষুব্ধ হওয়া স্বাভাবিক। সরকারের উচিত যা হয়েছে তার দায় স্বীকার করে নেওয়া।"

এরই সাথে বিরোধীদের উদ্দেশ্যে তাঁর বার্তা, নদীতে মৃতদেহ ভাসা বা অক্সিজেনের অভাব - এইগুলো নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ব‍্যবহার করা ঠিক নয়।

প্রসঙ্গত, অনুপমখেরেরস্ত্রীঅভিনেত্রীকিরণখেরবিজেপিরসাংসদ।চন্ডীগড়থেকেনির্বাচিতহয়েছেনতিনি‌।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in