করোনায় প্রয়াত বিশিষ্ট তবলা বাদক শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় - নিয়েছিলেন টিকার দুটি ডোজই

জুন মাসের মাঝামাঝি সময়ে করোনা আক্রান্ত হন শুভঙ্কর বন্দ‍্যোপাধ্যায়। কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু ধীরে ধীরে তাঁর অবস্থার আরও অবনতি হয়। একমো সাপোর্টে রাখা হয় শিল্পীকে।
করোনায় প্রয়াত বিশিষ্ট তবলা বাদক শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় - নিয়েছিলেন টিকার দুটি ডোজই
শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ছবি তালসেনের ওয়েবসাইট থেকে সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলো বিশিষ্ট তবলা বাদক পন্ডিত শুভঙ্কর বন্দ‍্যোপাধ্যায়ের। দীর্ঘ দু'মাসের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার দুপুর ১.১০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর।

জুন মাসের মাঝামাঝি সময়ে করোনা আক্রান্ত হন শুভঙ্কর বন্দ‍্যোপাধ্যায়। কলকাতার একটি সুপার স্পেশ‍্যালিটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু ধীরে ধীরে তাঁর অবস্থার আরও অবনতি হয়। একমো সাপোর্টে রাখা হয় শিল্পীকে। কিন্তু চিকিৎসকদের সমস্ত প্রচেষ্টাকে ব‍্যর্থ করে আজ চিরঘুমের দেশে চলে গেলেন শিল্পী।

শিল্পীর পরিবার সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত হওয়ার আগে ভ‍্যাকসিনের দুটি ডোজই নিয়েছিলেন তিনি। তা সত্ত্বেও মারণ ভাইরাসের আক্রমণ থেকে রেহাই পাননি তিনি।

পন্ডিত রবিশঙ্কর, ওস্তাদ আমজাদ আলি খান, পন্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়াদের সাথে একমঞ্চে অনুষ্ঠান করেছেন শুভঙ্কর বন্দ‍্যোপাধ্যায়। তরুণ প্রজন্মের মধ্যে বেশ জনপ্রিয় ছিলেন। অগণিত ছাত্রছাত্রী ছিল তাঁর। রাজ‍্য সরকারের তরফ থেকে পেয়েছেন 'সঙ্গীত সম্মান', 'সঙ্গীত মহা সম্মান' পুরস্কার। শিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলার সঙ্গীত মহলে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in