সুপ্রিম কোর্ট জামিন মঞ্জুর করলেও এখনো জেলেই স্ট‍্যান্ডআপ কমেডিয়ান মুনাব্বর ফারুকি

সুপ্রিম কোর্ট জামিন মঞ্জুর করলেও এখনো জেলেই স্ট‍্যান্ডআপ কমেডিয়ান মুনাব্বর ফারুকি
মুনাব্বর ফারুকিছবি সৌজন্যে ট্যুইটার

শুক্রবার সুপ্রিম কোর্ট জামিন মঞ্জুর করলেও এখনো জেলেই থাকতে হচ্ছে স্ট‍্যান্ডআপ কমেডিয়ান মুনাব্বর ফারুকিকে। কারা কর্তৃপক্ষের দাবি, কমেডিয়ানের প্রোডাকশন ওয়ারেন্টের ওপর সুপ্রিম কোর্ট যে স্থগিতাদেশ জারি করেছে, উত্তরপ্রদেশের একটি আদালত থেকে সেই বিষয়ে এখনো কোনো অফিসিয়াল কমিউনিকেশন পাননি তারা। তাই জেলেই থাকতে হবে ফারুকিকে। তবে কারা আধিকারিকরা জানিয়েছেন, তাঁরা উত্তরপ্রদেশের আদালতের সাথে যোগাযোগ করে অফিসিয়াল কমিউনিকেশন পাবার চেষ্টা করছেন।

জেল ম‍্যানুয়াল অনুযায়ী, একটি নির্দিষ্ট প্রোডাকশন ওয়ারেন্টের ওপর স্থগিত জারি করার জন্য, প্রথমে যে আদালতে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করা হয়েছিল, সেই আদালত থেকে নোটিশ পাঠানো হবে বর্তমান জেল কর্তৃপক্ষের কাছে। মুনাব্বর ফারুকির মামলাতে তা এখনও হয়নি। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গত প্রায় ৪০ দিন ধরে ইন্দোরের জেলে বন্দি রয়েছেন মুনাব্বর ফারুকি। যদিও তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।

জেল আধিকারিকদের দাবি, ফারুকির বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট স্থগিতের বিষয়ে শীর্ষ আদালতকে প্রয়াগরাজের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে অবহিত করতে হবে। প্রয়াগরাজের সিজেএম ইন্দোর জেল সুপারিন্টেন্ডারের কাছে একটি অফিসিয়াল কমিউনিকেশন পাঠাবেন। এরপর ফারুকির মুক্তি পাওয়ার প্রক্রিয়া শুরু হবে।

শুক্রবার ফারুকির জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় মধ্যপ্রদেশ পুলিশকে নোটিশ জারি করেছে। বিজেপি বিধায়ক তথা ইন্দোরের প্রাক্তন মেয়র মালিনী গৌড়ের ছেলে একলব্য গৌড়ের অভিযোগের ভিত্তিতে গত ২ জানুয়ারি ২৯ বছরের মুনাব্বর ফারুকিকে গ্রেফতার করে পুলিশ। এর আগে তিনবার তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in