দক্ষিণীরা অনেক গবেষণা করে ছবি তৈরি করে, বলিউডে এটা হয় না, বিস্ফোরক অনুপম খের

বেশ কিছুদিন ধরে বলিউডের একের পর এক ছবি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শকদের বিরাট অংশ। যে কোনও ছবি মুক্তির সময়ই সোশ্যাল মিডিয়াতে ‘বয়কট বলিউড’ ডাক দেন নেটিজেনদের একাংশ।
অনুপম খের
অনুপম খেরছবি অনুপম খেরের ট্যুইটার হ্যান্ডেল

নেটিজনদের পর এবার বলিউডের অস্বস্তি বাড়ালেন অনুপম খের। বলিউডের বদলে দক্ষিণী ইন্ডাস্ট্রির প্রশংসায় পঞ্চমুখ বর্ষীয়ান এই বলিউড অভিনেতা। কিন্তু প্রবীণ অভিনেতার হঠাৎ এমন মন্তব্যের কারণ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

বেশ কিছুদিন ধরে বলিউডের একের পর এক ছবি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শকদের বিরাট অংশ। যে কোনও ছবি মুক্তির সময়ই সোশ্যাল মিডিয়াতে ‘বয়কট বলিউড’ ডাক দেন নেটিজেনদের একাংশ। যার জেরে আমির খানের 'লাল সিং চাড্ডা', অক্ষয় কুমারের 'রক্ষা বন্ধন' সহ একাধিক সিনেমা ক্ষতির মুখে পড়ে। এমন পরিস্থিতিতে বলিউডের আরও অস্বস্তি বাড়ালেন অনুপম খের। এক সাক্ষাৎকারে তিনি বলেন, বলিউডের অনেকেই ভাবছেন তাঁরা সবার থেকে ভালো সিনেমা তৈরি করেন। সেই ছবি কারও পছন্দ না হলেই, সব দোষ দর্শকদের। এটাই সমস্যা বলিউডের।

তিনি বলেন, 'বলিউডের মতো দক্ষিণের ইন্ডাস্ট্রিতে এমন হয় না। তাঁরা সকলকে সাথে নিয়ে চলার চেষ্টা করে। দক্ষিণীরা অনেক গবেষণা করে একটা ছবি তৈরি করে। কিন্তু বলিউডে সেই নিয়ম মানা হয় না।' তাঁর আরও অভিযোগ, কাশ্মীর ফাইলসে অভিনয় করার পর থেকে তাঁকে তেমন সিনেমার অফার দেওয়া হচ্ছে না।

কিছুদিন আগেই পরিচালক অনুরাগ কাশ্যপ বলেন মানুষের টাকা নেই, তাই তাঁরা সিনেমা দেখতে যাচ্ছেনা না। এদিন সেই মন্তব্যেরও বিরোধিতা করতে দেখা যায় অনুপম খেরকে। তিনি বলেন, সকলের বাক স্বাধীনতার অধিকার আছে তাই অনুরাগ যে কোনও মন্তব্য করতেই পারেন। তবে চারিদিকে প্লেনের টিকিট বুক, সিনেমা হল, শপিং মল সব জায়গায় মানুষের ভিড়। টাকা না থাকলে তাঁরা এমন ভিড় করবেন না। মানুষ জানে কোথায় কীভাবে খরচ করতে হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in