সায়নী ঘোষকে সৌমিত্র খাঁ-এর কু-মন্তব্যে অস্বস্তিতে বিজেপি, ক্ষমা চাইলেন দলীয় মুখপাত্র শমীক ভট্টাচার্য

সায়নী ঘোষকে সৌমিত্র খাঁ-এর কু-মন্তব্যে অস্বস্তিতে বিজেপি, ক্ষমা চাইলেন দলীয় মুখপাত্র শমীক ভট্টাচার্য
সৌমিত্র খাঁ, সায়নী ঘোষ ও শমীক ভট্টাচার্যফাইল ছবি সংগৃহীত

অভিনেত্রী সায়নী ঘোষকে উদ্দেশ্য করে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-র কু-মন্তব্যের জেরে ওঠা বিতর্ক সামাল দিতে ক্ষমা চাইলেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। যাকে স্বাগত জানিয়েছেন সায়নী ঘোষ। গত বুধবার বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ অভিনেত্রী সায়নী ঘোষের উদ্দেশ্যে মন্তব্য করার সময় ‘যৌনকর্মী’ শব্দটি ব্যবহার করেন। যার জেরে শুরু হয় প্রবল বিতর্ক।

এদিন সাংবাদিক সম্মেলনে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন – যারা এই ধরণের ভাষায় আক্রমণ করছেন তাঁদের বিষয়ে দল চিন্তা করবে। সেটা দলের বিষয়। তবে এই ভাষা বিজেপির ভাষা নয়। দল এই ভাষা সমর্থন করেনা। এটা কোনো প্রতিবাদের ভাষা নয়। তিনি যাঁদের উদ্দেশ্যে এই ভাষা বলেছেন আমি দলের পক্ষ থেকে তাঁদের কাছে, তাঁদের পরিবারের কাছে এবং রাজ্যবাসীর কাছে ক্ষমা চাইছি।

সৌমিত্র বাবু, আপনার কষ্ট টা আমি বুঝি.. রাগে, শোকে আপনার ভারসাম্য হারানোটা খুবই স্বাভাবিক। আমি কে বা কি সেই সার্টিফিকেট...

Posted by Saayoni Ghosh on Thursday, January 28, 2021

সৌমিত্র খাঁয়ের মন্তব্যের পর অভিনেত্রী সায়নী ঘোষ গতকাল রাতে তাঁর ফেসবুক পেজে লেখেন – “সৌমিত্র বাবু, আপনার কষ্ট টা আমি বুঝি.. রাগে, শোকে আপনার ভারসাম্য হারানোটা খুবই স্বাভাবিক। আমি কে বা কি সেই সার্টিফিকেট টি আপনার কাছ থেকে আমি নেব না এবং আমি সব পেশাকেই সম্মান করি। ফলত, আপনি আমাকে বিশেষ ছোট করতে পারলেন না। তবে আপনি নিজে অনেকটা ছোট হলেন। এবার কাজের কথা বলুন, মন্দির, মসজিদ, গির্জা যা ইচ্ছে বানান, কিন্ত তার সাথে কয়েকটি স্কুল,কলেজ ,হাসপাতাল,কর্মক্ষেত্র তৈরি করতে পারলে, বাত বন যায়ে..ও ও হো বাত বন যায়ে।”

ওই পোস্টেই সায়নী আরও লেখেন – “যা বুঝলাম মহিলাদের সম্মান করা আপনাদের রক্ততে নেই। এমনকি আপনার পরিবারের প্রাক্তন একজন কয়েকদিন আগেই এই অভিযোগটি করেছিলেন। আর আপনি এই কথাগুলো বলে সেটা আরো পরিস্কার করে দিচ্ছেন। যা বাংলার মা বোনেদের জন্য যথেষ্ট চিন্তার কারণ।”

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in