Ranveer Singh: ভ্রূণের লিঙ্গ নির্ধারণ! বিপাকে রণবীরের জয়েসভাই জোরদার, দায়ের জনস্বার্থ মামলা

রণবীর সিং অভিনীত, দিভ্যাঙ্গ ঠাক্কর পরিচালিত ছবি ‘জায়েসভাই জোরদার’। রিলিজের আগেই হাইকোর্ট আবেদন পাঠাল ছবির প্রযোজক যশ চোপড়া ফিল্ম কোম্পানিকে
Ranveer Singh: ভ্রূণের লিঙ্গ নির্ধারণ! বিপাকে রণবীরের জয়েসভাই জোরদার, দায়ের জনস্বার্থ মামলা
'জয়েশভাই জোরদার'-এর পোস্টারছবি সংগৃহীত

১৩ মে রিলিজ হতে চলেছে ‘জায়েসভাই জোরদার’। তবে রিলিজের আগেই বিপাকে রণবীর সিং অভিনীত দিভ্যাঙ্গ ঠাক্কর পরিচালিত এই ছবি। হাইকোর্ট নোটিস পাঠাল ছবির প্রযোজক যশ চোপড়া ফিল্ম কোম্পানিকে কিছু দৃশ্য বাদ দেবার জন্য।

দেশের যুবসমাজ এই ছবি দেখলে অপরাধের পথে এগিয়ে যাবে, এই অভিযোগ তুলে একটি স্বেচ্ছাসেবী সংস্থা জায়েসভাই জোরদার ছবির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করেছে এবং কিছু বিতর্কিত দৃশ্য ছবি থেকে বাদ দেওয়ার দাবী জানিয়েছে। কারণ ছবিতে ভ্রূণের লিঙ্গ নির্ধারণের দৃশ্য দেখানো হয়েছে।

রণবীর সিং এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন। ছবির কাহিনী অনুযায়ী তিনি একটি গুজরাটি পরিবারের ছেলে। তাঁর বিপরীতে অভিনয় করেছেন শালিনী পাঠক। এছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন বোমান ইরানি, রত্না পাঠক প্রমুখরা।

সম্প্রতি ছবির ট্রেলার প্রকাশিত হয়েছে। যা দেখে জানা যায় এ ছবি ভ্রূণ হত্যা বন্ধ করা ও কন্যা সন্তান বাঁচানো - এই সামাজিক ইস্যুর ওপর আধারিত। এই ছবির ট্রেলারে এমন কিছু লিঙ্গ নির্বাচনধর্মী দৃশ্য ব্যবহার করা হয়েছে তা ভারতীয় সংবিধানের প্রসবপূর্ববর্তী ডায়গনিস্টিক টেকনিক অ্যাক্ট, ১৯৯৪ অনুযায়ী আপত্তিকর।

সেন্সার বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন কয়েকটি দৃশ্য সেন্সর করার জন্য জানিয়েছে। আরও জানিয়েছে, সেকশন ৩এ অনুযায়ী লিঙ্গ নির্বাচনধর্মী দৃশ্য, সেকশন ৩বি অনুযায়ী কিছু আপত্তিকর মেসিনের বিক্রি এবং সেকশন ২২ অনুযায়ী প্রসবপূর্ববর্তী ডায়গনিস্টিক টেকনিক নিয়ে বিজ্ঞাপন নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে আমজনতার মধ্যে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.