৫১ তম দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন রজনীকান্ত

ভারতীয় সিনেমার জনক ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরষ্কার, প্রাপককে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা দেওয়া হয়
৫১ তম দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন রজনীকান্ত
ছবি- সংগৃহীত

এবার দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন অভিনেতা রজনীকান্ত। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। গতবছর করোনা মহামারীর জেরে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ঘোষণা করা হয়নি। কয়েকদিন আগে বিভিন্ন বিভাগে জাতীয় পুরষ্কার কারা পেলেন, তা জানা যায়। কিন্তু ভারতীয় চলচ্চিত্র দুনিয়া সর্বোচ্চ পুরষ্কার প্রাপকের নাম তখনও ঘোষণা করা হয়নি। শেষপর্যন্ত কে ৫১তম দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন, তা ঘোষিত হল। ২০১৯ সালে এই পুরষ্কার পান অমিতাভ বচ্চন।

ভারতীয় সিনেমার জনক ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরষ্কার, প্রাপককে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা দেওয়া হয়। ভারতীয় সিনেমায় অবদান বিবেচনা করে ১৯৬৯ সাল থেকে এই পুরষ্কার দিচ্ছে ভারত সরকার। উল্লেখ্য, আগামী ৬ই এপ্রিল তামিলনাড়ুতে বিধানসভা ভোট। তার আগে রজনীকান্তকে এই পুরষ্কার দেওয়াকে অনেকেই অন্য চোখে দেখছেন।

সৃজিত মুখার্জি পরিচালিত 'গুমনামি' সিনেমা এবং কঙ্গনা রানাওয়াত জাতীয় পুরষ্কার পাওয়ায় প্রশ্ন উঠেছিল রাজনৈতিক মহলে। তবে এদিনের সাংবাদিক বৈঠকে প্রকাশ জাভড়েকর জানান, আশা ভোঁসলে, মোহনলাল, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, শঙ্কর মহাদেবন এবং সুভাষ ঘাই মিলে রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে পুরষ্কার প্রাপক হিসাবে বেছে নিয়েছেন। গত বছর ডিসেম্বরে রজনীকান্ত আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন যে নতুন বছরের জানুয়ারিতে তিনি দল গঠন করে রাজনীতিতে পা রাখছেন। কিন্তু শেষ মুহূর্তে তা বাতিল করেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in