প্রয়াত ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়

ফুসফুসের সংক্রমণের সাথে লড়াই করতে করতে অবশেষে শুক্রবার ভোর ৫:২৫ মিনিটে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে অনন্যা দেবীর বয়স হয়েছিল ৫৮ বছর।
অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়
অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়গ্রাফিক্স - আকাশ

ফের স্বজনহারা হল বাংলার সংস্কৃতি জগৎ। প্রয়াত হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তাঁর মৃত্যু সংবাদে শিল্পী মহলে নেমে এসেছে শোকের ছায়া।

গত সপ্তাহ থেকেই অসুস্থ বোধ করছিলেন এই বর্ষীয়ান অভিনেত্রী। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। ফুসফুসের সংক্রমণের সাথে লড়াই করতে করতে অবশেষে শুক্রবার ভোর ৫:২৫ মিনিটে মৃত্যু হয় তাঁর।

শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্র জগতে পদাপর্ণ করেছিলেন অনন্যা চট্টোপাধ্যায়। 'চারমূর্তি' সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। ছোট এবং বড় পর্দা মিলিয়ে দীর্ঘ ৪০ বছরের বেশি সময় ধরে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শককে। কাজ করেছেন অভিনেতা ফারুক শেখের সঙ্গেও। সম্প্রতি তিনি 'সোনা রোদের গান' এবং 'মেঘে ঢাকা তারা' নামে দুটি ধারাবাহিককে অভিনয় করছিলেন। আজ দুপুর নাগাদ তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়ের একমাত্র পুত্র দেবাঞ্জন চট্টোপাধ্যায়ও পেশায় একজন অভিনেতা। তিনি জানিয়েছেন, গত সোমবার অনন্যা চট্টোপাধ্যায়কে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তারপর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তবে মৃত্যুর মতো পরিস্থিতি হবে ভাবতে পারেননি। কারণ গতকাল তিনি তাঁর মাকে হাসপাতালে দেখে আসেন। আজ অর্থাৎ শুক্রবার সকাল ৫টায় হাসপাতাল থেকে ফোন আসে। বলা হয় তাঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় নিজস্ব এক পোস্টে মায়ের উদ্দেশ্যে দেবাঞ্জন বাবু জানান, "বাবাকে হারিয়েছি গত ২৯ জুন। এখনো দু মাস হয় নি, আজ ২৬ অগাস্ট হারালাম মা কে। তোমাদের ভালবাসা, তোমাদের পারস্পরিক শ্রদ্ধা, তোমাদের টান এবং সর্বোপরি তোমাদের শিক্ষাকে তোমাদের ছেলে নতজানু হয়ে কুর্নিশ জানায়। ভালো থেকো, খুব ভালো থেকো।"

অনন্যা চট্টোপাধ্যায়ের মৃত্যুতে ব্যক্তিগতভাবে শোক প্রকাশ করেছেন অভিনেতা জয়জিৎ ব্যানার্জী, অভিনেত্রী ইন্দ্রাণী হালদার, শ্রীলেখা মিত্র, ছোট পর্দার অভিনেত্রী পায়েল দে, শ্রুতি দাস সহ অন্যান্যরা। সৌমিলি বিশ্বাস থেকে শুরু করে গায়ক জোজো - শিল্পীর এই আকস্মিক প্রয়াণে কার্যত সকলেই স্তম্ভিত।

অভিনেত্রী অনন্যা চট্টোপাধ্যায়
Lal Singh Chaddha: আমির খানের লাল সিং চাড্ডা নিষিদ্ধ করার দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in