ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য করিনা কাপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের

করিনা কাপুরের লেখা "প্রেগন্যান্সি বাইবেল" বইয়ের শিরোনামে আপত্তি জানিয়েছে একটি খ্রিস্টান গোষ্ঠী।
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য করিনা কাপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের
করিনা কাপুরফাইল ছবি

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে বলিউড অভিনেত্রী করিনা কাপুরের বিরুদ্ধে পুলিশি অভিযোগ দায়ের হলো। একটি খ্রিস্টান গোষ্ঠী অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। করিনার লেখা একটি বইয়ের শিরোনাম নিয়ে আপত্তি জানিয়েছে গোষ্ঠীটি।

গত সপ্তাহে করিনা কাপুর তাঁর লেখা একটি বই প্রকাশ করেছেন। বইটির নাম - 'প্রেগন‍্যান্সি বাইবেল'। বইটির আর একজন লেখক অদিতি শাহ ভীমজানি।

বইয়ের শিরোনামে থাকা 'বাইবেল' শব্দটি নিয়ে আপত্তি প্রকাশ করেছে আলফা ওমেগা খ্রিষ্টান মহাসঙ্ঘ নামে একটি খ্রিষ্টান গোষ্ঠী। মহারাষ্ট্রের বীড শহরের শিবাজী নগর থানায় করিনা কাপুর এবং অদিতি শাহ ভীমজানির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মহাসঙ্ঘের প্রেসিডেন্ট আশীষ শিন্ডে।

শিন্ডের অভিযোগ, বইয়ের শিরোনামে পবিত্র শব্দ "বাইবেল" ব‍্যবহার করে খ্রিষ্টানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে। ভারতীয় দন্ডবিধির ২৯৫-এ ধারায় (ইচ্ছাকৃতভাবে কোনো ধর্ম বা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা) করিনা কাপুরদের বিরুদ্ধে মামলা দায়ের করার আবেদন জানিয়েছেন শিন্ডে।

শিবাজী নগর থানার ইনচার্জ সাইনাথ থোম্ব্রে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমে জানিয়েছেন, "আমরা অভিযোগ পেলেও কোনো এফআইআর দায়ের হয়নি এখনও। কারণ ঘটনাটি এখানে ঘটেনি। আমি অভিযোগকারীকে মুম্বাইয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।"

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে নিজের দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন নবাব-পত্নী করিনা। গত ৯ জুলাই তিনি নিজের লেখা বইটি প্রকাশ করেন। বইটিকে নিজের তৃতীয় সন্তান বলেও উল্লেখ করেছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in