জনসংখ্যা বৃদ্ধির জন্য দায়ী আমির খানের মত মানুষরা - বিজেপি সাংসদের বেলাগাম মন্তব্য
আমির খান, সুধীর গুপ্ত ফাইল চিত্র

জনসংখ্যা বৃদ্ধির জন্য দায়ী আমির খানের মত মানুষরা - বিজেপি সাংসদের বেলাগাম মন্তব্য

পাশাপাশি আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, 'এমন ঘটনায় ভারত বিশ্বের কাছে কী বার্তা পাঠাচ্ছে?’

দেশে জনসংখ্যা বৃদ্ধির অন্যতম কারণ আমির খানের মতন মানুষরা। তাঁদের জন্যই জনসংখ্যা নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। এমনই বিতর্কিত মন্তব্য করলেন মধ্যপ্রদেশের মান্দাসোরের বিজেপি সাংসদ সুধীর গুপ্ত।

নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, 'আমির খানের প্রথম স্ত্রী রিনা, তাঁর দুই সন্তান। তারপরের স্ত্রী কিরণ রাও, তাঁর এক সন্তান। কিরণের সঙ্গে ডিভোর্স হয়েছে আমিরের। তিনি তৃতীয় স্ত্রীয়ের সন্ধান করছেন।' গোটা বিষয়টি তিনি ভারতীয় দৃষ্টিভঙ্গিতে দেখে বিবেচনা করতে বলছেন।

পাশাপাশি আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, 'এমন ঘটনায় ভারত বিশ্বের কাছে কী বার্তা পাঠাচ্ছে?’ এরপর সমাধান হিসাবে জন্মনিয়ন্ত্রণের প্রশ্নে আমির খানের ওপরেই দায়িত্ব চাপাচ্ছেন। বলেন, ‘এটা খুবই দুর্ভাগ্যজনক। আমির খানের মতো মানুষের এ-দেশে জন্মনিয়ন্ত্রণের বিষয়ে একটা ভূমিকা পালন করার আছে।’

প্রসঙ্গত, রবিবারই ছিল আন্তর্জাতিক জনসংখ্যা দিবস। জন্মনিয়ন্ত্রণে ইতিমধ্যে অসমে নতুন আইন এসেছে। উত্তরপ্রদেশেও আইন আনার কথা বলেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ভৌগোলিক সীমার তুলনায় ভারতে জনসংখ্যা বেশি।

এই প্রসঙ্গে পাকিস্তানের ভৌগোলিক সীমার সঙ্গে ভারতের তুলনা করে সুধীর বলেন, ‘পাকিস্তান অনেক কম জনসংখ্যা নিয়েও বেশি ভৌগোলিক এলাকা পেয়েছে। ভারত তুলনায় অনেক কম জায়গা পেয়েছে।’

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in