Oscar: অস্কার মঞ্চে সঞ্চালককে চড় মারার শাস্তি, অভিনেতা উইল স্মিথের ওপর ১০ বছরের নিষেধাজ্ঞা

২৭ মার্চ অস্কার পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালীন সঞ্চালক ক্রিস রককে স্টেজে উঠে প্রকাশ্যে চড় মারেন পুরস্কার বিজয়ী অভিনেতা উইল স্মিথ। অস্কার কমিটি এক জরুরি বৈঠকে উইল স্মিথকে শাস্তির সিদ্ধান্ত নেয়।
Oscar: অস্কার মঞ্চে সঞ্চালককে চড় মারার শাস্তি, অভিনেতা উইল স্মিথের ওপর ১০ বছরের নিষেধাজ্ঞা
অস্কার বিজয়ী অভিনেতা উইল স্মিথফাইল ছবি সংগৃহীত

সঞ্চালক কমেডিয়ানকে চড় মারার শাস্তি পেলেন অভিনেতা উইল স্মিথ। আগামী ১০ বছর তিনি কোনও অস্কার অ্যাকাডেমি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন না। ১২ দিন আগে ২৭ মার্চ অস্কার পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালীন সঞ্চালক ক্রিস রককে স্টেজে উঠে প্রকাশ্যে চড় মারেন পুরস্কার বিজয়ী অভিনেতা উইল স্মিথ। এই ঘটনার পরেই অস্কার কমিটি এক জরুরি বৈঠকে উইল স্মিথকে শাস্তির সিদ্ধান্ত নেয়।

অ্যাকাডেমি প্রেসিডেন্ট ডেভিড রুবিন এবং চিফ এক্সিকিউটিভ ডন হাডসন এই প্রসঙ্গে এক বিবৃতিতে জানিয়েছেন, ৯৪তম অস্কার অনুষ্ঠানে বহু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন, যারা এই ক্ষেত্রে অতীতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। কিন্তু এই আনন্দ অনুষ্ঠান স্টেজে উঠে উইল স্মিথের অগ্রহণীয় এবং খারাপ ব্যবহারের জন্য কালিমালিপ্ত হয়েছে।

অস্কার কমিটির এই বিবৃতির পর উইল স্মিথ জানিয়েছেন, আমি অস্কার কমিটির সিদ্ধান্ত মেনে নিচ্ছি। এর আগেই কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছিলেন উইল স্মিথ।

অ্যাকাডেমির সিদ্ধান্ত অনুসারে আগামী ১০ বছর উইল স্মিথ কোনও অস্কার অ্যাকাডেমি অনুষ্ঠানে শারীরিকভাবে অথবা ভার্চুয়ালি অংশ নিতে পারবেন না। যদিও এই সময় তাঁর কোনও ছবি অস্কারের জন্য মনোনয়ন পাবে কিনা সে বিষয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.