No Land's Man: নাওয়াজউদ্দিন সিদ্দিকির ছবি নির্বাচিত হল সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে

‘নো ল্যান্ড’স ম্যান’ – একটি আমেরিকা-ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা। ছবির পরিচালক মুস্তাফা সরোয়ার ফারুকি। ফারুকির আগের ছবিগুলির মধ্যে অন্যতম হল, ইরফান খান অভিনীত ‘ডুব’।
No Land's Man: নাওয়াজউদ্দিন সিদ্দিকির ছবি নির্বাচিত হল সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে
‘নো ল্যান্ড’স ম্যান’ - ছবির পোস্টারছবি - আই এম ডি বি

ভারতীয় চলচ্চিত্র নাওয়াজের হাত ধরে পৌঁছে গেছে এক অন্য শিখরে। তাঁর অভিনীত সাম্প্রতিকতম ছবি ‘নো ল্যান্ড’স ম্যান’ সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত হয়েছে। এই ঘটনায় উচ্ছাসিত ছবির অভিনেতা, পরিচালক ও কলাকুশলীরা।

নাওয়াজউদ্দিন সিদ্দিকি বরাবরই তাঁর নির্লিপ্ত অভিনয়ের জন্য দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। শুরুর দিন থেকেই তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকমহলের। আজ তাঁর অভিনয় বিশ্ব-বন্দিত। তাঁর ঝুলিতে রাষ্ট্রীয়, অন্তঃরাষ্ট্রীয় পুরস্কারের পাশাপাশি রয়েছে একাধিক আন্তর্জাতিক পুরস্কার।

‘নো ল্যান্ড’স ম্যান’ – একটি আমেরিকা-ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা। ছবির পরিচালক মুস্তাফা সরোয়ার ফারুকি। ফারুকির আগের ছবিগুলির মধ্যে অন্যতম হল, ইরফান খান অভিনীত ‘ডুব’। এছাড়াও ‘শনিবার বিকেল’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পার্সন সিঙ্গুলার নম্বর’ এই ছবিগুলি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ভূয়সী প্রশংসা অর্জন করেছে।

ফারুকির ছবির বিষয়বস্তু গভীর ও প্লট নাটকীয় হয়ে থাকে। এই ছবির সম্পর্কে যে খবর পাওয়া যায়, এই ছবির প্লট একজন দক্ষিণ এশিয়ান মানুষ, নবীন (সমীর) কে নিয়ে। তবে গল্প অন্যদিকে মোড় নেয়, যখন আফ্রিকায় গিয়ে এক অস্ট্রেলিয়া নিবাসী মহিলা, ক্যাথির সাথে তার দেখা হয়। নবীনের ভূমিকায় নাওয়াজ় ও ক্যাথির ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিচেল। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা তাহসান খান ও বলিউডের অভিনেত্রী ইশা চোপড়া প্রমুখ।

‘নো ল্যান্ড’স ম্যান’ ২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে – ‘এ উইন্ডো অন এশিয়ান সিনেমা’ বিভাগের অধীনে প্রিমিয়ার হয়েছে। ছবিটি বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কিম জিসোক’ পুরস্কারের জন্যও মনোনীত হয়েছে। ছবিটির প্রাথমিক রিলিজ বা হলে কবে আসবে এই নিয়ে এখন কোনও তথ্য পাওয়া যায়নি, তবে চলতি বছর হলে বা ওটিটিতে আসতে পারে ছবিটি এমনটা শোনা গেছে।

প্রসঙ্গত, এই বিষয়ে ছবির অভিনেতা নাওয়াজউদ্দিন বলেন, এই ছবি তাঁর হৃদয়ের খুব কাছের। অভিনেতা ইনস্টাগ্রামে তাঁর এবং সহ অভিনেত্রী মেগান মিচেলের ছবি দেন। তাঁদের এই ছবি সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত হবার ঘটনা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

‘নো ল্যান্ড’স ম্যান’ - ছবির পোস্টার
রিলিজে নন্দন পেতে পরাজিত অনীক দত্তের 'অপরাজিত'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in