'বর্বর' তালিবানদের প্রশংসা করা ভারতীয় মুসলমিদের তীব্র সমালোচনা করলেন নাসিরুদ্দিন শাহ

শাহ বলেন, "তালিবানদের ক্ষমতা পুনর্দখলে ভারতীয় মুসলমানদের উচ্ছ্বাস বিপজ্জনক। ভারতীয় মুসলমানের নিজেকে প্রশ্ন করা উচিত যে তাঁরা ধর্মে সংস্কার চায় নাকি বিগত শতাব্দীর বর্বরতা সাথে নিয়ে বাঁচতে চায়?"
'বর্বর' তালিবানদের প্রশংসা করা ভারতীয় মুসলমিদের তীব্র সমালোচনা করলেন নাসিরুদ্দিন শাহ
নাসিরুদ্দিন শাহফাইল ছবি

তালিবানদের প্রশংসা করা ভারতীয় মুসলমানদের তীব্র সমালোচনা করলেন বলিউডের প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহ। বুধবার এক ভিডিও প্রকাশ করেন নাসিরুদ্দিন শাহ, যেখানে তাঁকে হিন্দুস্তানী ইসলাম সম্পর্কে ব‍্যাখ‍্যা করতে দেখা যায়। সেখানে তিনি বলেন, ভারতীয় মুসলমানদের নিজেদের প্রশ্ন করা উচিত, তাঁরা তাঁদের ধর্ম সংস্কার করতে চায় নাকি পুরনো বর্বরতার সাথে বসবাস করতে চায়।

ভিডিওতে নাসিরুদ্দিন শাহ বলেন, "আফগানিস্তানে তালিবানদের ক্ষমতা পুনর্দখল গোটা বিশ্বের কাছে যেমন উদ্বেগের বিষয়, তেমনি এই বর্বরদের প্রত‍্যাবর্তনে ভারতীয় মুসলমানদের কিছু অংশের উচ্ছ্বাস-উদযাপনও কম বিপজ্জনক নয়। আজ প্রত‍্যেক ভারতীয় মুসলমানের নিজেকে প্রশ্ন করা উচিত যে তাঁরা তাঁদের ধর্মে সংস্কার ও আধুনিকতা চায় নাকি বিগত শতাব্দীর বর্বরতা সাথে নিয়ে বাঁচতে চায়?"

৭১ বছরের এই অভিনেতা আরও বলেন, "আমি একজন ভারতীয় মুসলিম। হিন্দুস্তানি ইসলাম সবসময়ই সারা বিশ্বের ইসলামের থেকে আলাদা। আল্লাহ যেন এমন সময় না আনেন যখন এটি এতটাই বদলে যাবে যে আমরা তা চিনতেও পারবো না।"

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট তালিবানরা আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করলে আশরাফ গনি প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দেন এবং দেশের ক্ষমতা তালিবানদের হাতে তুলে দেন। এরপর থেকে দেশের নাগরিকদের ওপর তালিবানদের বর্বোরোচিত অত‍্যাচারের একের পর এক দৃশ্য সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

তালিবানদের এই ক্ষমতা দখলের প্রশংসা করেছেন ভারতের একাধিক মুসলিম ব‍্যক্তি। তাঁদের বার্তা দিতেই এই ভিডিও শেয়ার করেছেন নাসিরুদ্দিন শাহ। বলিউড অভিনেতার এই বার্তা সোশ্যাল মিডিয়ায় ব‍্যাপক ভাইরাল হয়েছে। নেটিজেনরা তাঁর এই বার্তার প্রশংসাও করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in